logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

প্রবাসীদের কল্যাণে কাজ করে যাবেন ইতালিতে নতুন রাষ্ট্রদূত মোহাম্মদ শামীম আহসান

new ambassador to Italy Mohammad Shamim Ahsan will work for the welfare of the expatriates
সংগৃহীত
ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেলেন মোহাম্মদ শামীম আহসান। শুক্রবার (২০ নভেম্বর) এমিরেটস এয়ারলাইন্সে শেষ কর্মস্থল নাইজেরিয়া থেকে রোমের আন্তর্জাতিক বিমানবন্দর লিওনার্দো দ্য ভিঞ্চি ফিউমিসিনো এসে পৌঁছান তিনি।

এসময় বিমানবন্দরে রোমস্থ বাংলাদেশ দূতাবাস ও  মিলান কনস্যুলেটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও বিমানবন্দরে রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা নতুন রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান।

রাষ্ট্রদূত এসময় বলেন, আমি  প্রবাসীদের উন্নয়নের জন্য প্রবাসীদের সঙ্গে নিয়ে কাজ করবো।  এর আগে তিনি ২০০৪-২০০৮ পর্যন্ত রোমে বাংলাদেশ দূতাবাসে কাউন্সিলর হিসেবে নিযুক্ত থেকে দক্ষতার সঙ্গে কাজ করে গেছেন। নবনিযুক্ত রাষ্ট্রদূত মো. শামীম আহসান প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ও রোম বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদারের স্থলাভিষিক্ত হবেন।

বিসিএস ১১তম ব্যাচের এই কূটনীতিক ১৯৯৩ সালের এপ্রিলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করেন। বর্ণাঢ্য কর্মময় জীবনে যে দেশেই রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন সেদেশেই তিনি দক্ষতা এবং সুনামের সঙ্গে প্রবাসীদের জন্য কাজ করেছেন।

২০১৪ সালের এপ্রিলে নিউইয়র্কের কনসাল জেনারেল হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি ওয়াশিংটন ডিসি, রোম, নাইজেরিয়া, দোহা ও কুয়েতসহ বিভিন্ন শহরে বাংলাদেশ মিশনে দায়িত্ব পালন করেন।

RTV Drama
RTVPLUS