logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

সাংবাদিক আবদুস শহিদের মৃত্যুতে মালয়েশিয়ায় প্রেসক্লাবের আলোচনা সভা

  মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি

|  ৩০ আগস্ট ২০২০, ২০:২৫ | আপডেট : ৩০ আগস্ট ২০২০, ২০:২৭
ঢাকা সাংবাদিক ইউনিয়ন
ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাবেক সভাপতি আবদুস শহিদের মৃত্যুতে মিলাদ ও আলোচনা সভা করেছে মালয়েশিয়ায় প্রবাসী সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়া। শুক্রবার কুয়ালালামপুরের বুকিত বিনতাং'র একটি রেস্টুরেন্টের হলরুমে এ শোকসভা অনুষ্ঠিত হয়। 

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম রতনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন এনটিভি'র মালয়েশিয়া প্রতিনিধি ও বিসিপিএম'র সাধারণ সম্পাদক কায়সার হামিদ হান্নান। 

সভায় সময় টিভির মালয়েশিয়া প্রতিনিধি ও বিসিপিএম এর যুগ্ন-সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল কাদের বলেন, প্রয়াত আব্দুস শহিদ জীবদ্দশায় একজন আপোষহীন ও নীতিবান সাংবাদকর্মী ছিলেন। সাংবাদিকদের অধিকার রক্ষায়ও তিনি কাজ করেছেন"। 
আরটিভি'র মালয়েশিয়া প্রতিনিধি ও সংগঠনের সহ-সভাপতি মোস্তফা ইমরান রাজু বলেন, সমাজের সত্যিকারের দর্পণ হিসেবে যেসব সাংবাদিক কাজ করছেন তাদের-ই একজন ছিলেন সাংবাদিক আব্দুস শহিদ। 
  
অনুষ্ঠানের সভাপতি আমিনুল ইসলাম রতন তার বক্তব্যে বলেন, সাংবাদিক সমাজ একজন প্রকৃত বন্ধু হারিয়েছে। তার এ শুন্যতা পুরণ হওয়ার নয়।

এসময় সাংবাদিকদের পক্ষ থেকে আরও বক্তব্য রাখেন প্রচার সম্পাদক শাহাবউদ্দিন আহমেদ ও সদস্য রফিকুল ইসলাম। পরে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে কথা বলেন দেশে অবস্থান করা বিসিপিএম সভাপতি এস এম রহমান পারভেজ ও সহ-সভাপতি রফিক আহমদ খান। 

অনুষ্ঠানে গুণি এ সাংবাদিকের জীবন ও কর্ম নিয়ে আরও আলোচনা করেন প্রবাসী ব্যবসায়ী জসিম উদ্দিন, জাহাঙ্গীর হাওলাদার, আসাদুজ্জামান মাসুম, রাসেল রানাসহ প্রমুখ। 

দোয়া মাহফিলে সাংবাদিক আবদুস শহিদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তিতিওয়াংসা সুরাও বায়তুল মোকারমের ঈমাম হাফেজ মাওলানা ইকরামুল হক। 

উল্লেখ্য করোনাভাইরাসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে ২৩ আগস্ট সকাল পৌনে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন জ্যেষ্ঠ সাংবাদিক আবদুস শহিদ। সৃজনশীল মানুষ আবদুস শহিদ দীর্ঘ কর্মজীবনে এনটিভিসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন।

তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি হিসেবে সফলতার সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। এ ছাড়া জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত থেকে সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে গেছেন তিনি।

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • প্রবাস এর সর্বশেষ
  • প্রবাস এর পাঠক প্রিয়