logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে বিক্ষোভ নিয়ন্ত্রণে ন্যাশনাল গার্ড পাঠাচ্ছে মিশিগান 

  কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র

|  ২৯ আগস্ট ২০২০, ২১:৫৩
Michigan is sending National Guard to control protests in Wisconsin, USA
মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার
উইসকনসিন স্টেটে বর্ণবাদ বিরোধী বিক্ষোভ চলছে গত কয়েকদিন ধরে। জ্যাকব ব্লেক নামের এক কৃষ্ণাঙ্গ পুলিশের গুলিতে আহত হওয়ায় বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। এই বিক্ষোভ নিয়ন্ত্রণে মিশিগান সরকার সেখানে দুই কোম্পানি ন্যাশনাল গার্ড প্রেরণ করছে। মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার এতে অনুমোদন দিয়েছেন। উইসকনসিনের গভর্নরের অনুরোধে ন্যাশনাল গার্ড পাঠানো হচ্ছে। এটা ফেডারেল ন্যাশনাল গার্ড নয়। ফলে যে কোনো সময় গভর্নর তাদেরকে ফেরত আনতে পারবেন।

গভর্নর হুইটমার এক বিবৃতিতে জানান, আমি নিশ্চিত যে, আমাদের পুরুষ ও নারী গার্ডরা আমাদের প্রতিবেশি রাজ্য উইসকনসিনে নিরাপত্তা বজায় রাখতে এবং তাদের প্রথম সংশোধনী রক্ষায় শান্তিপূর্ণভাবে কাজ করবেন। রোববার কেনোশায় পুলিশের গুলিতে আহত হন জ্যাকব ব্লেক। বুধবার ১৭ বছর বয়সী এক কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে দুই বিক্ষোভকারীকে গুলি করে হত্যার জন্য। তৃতীয় আরেকজন আহত হন।

উইসকনসিনের গভর্নর ইভারস কেনোশায় বিক্ষোভ নিয়ন্ত্রণে এবং বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে অন্যান্য রাজ্যগুলোকে অতিরিক্ত ন্যাশনাল গার্ডের সদস্য পাঠানোর অনুরোধ জানিয়েছিলেন। সেখানে জরুরি অবস্থাও জারি করা হয়েছে। আলাবামা ও অ্যারিজোনা থেকেও ন্যাশনাল গার্ড যাবে উইসকনসিনে। রাজ্যের গভর্নর এই তথ্য জানিয়েছেন। গত মে মাসে মিনেয়াপোলিসে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড পুলিশের গুলিতে নিহতের ঘটনায় ব্যাপক বিক্ষোভ হয়েছিল মিশিগানে।
পি
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • প্রবাস এর সর্বশেষ
  • প্রবাস এর পাঠক প্রিয়