• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে আজ পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা 

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি

  ৩১ জুলাই ২০২০, ২১:০৫
The holy Eid al-Adha is being celebrated in the United States today
যুক্তরাষ্ট্রে আজ পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা 

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও যথাযোগ্য মর্যাদায় সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি মেনে মিশিগানসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে আজ পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। মিশিগান স্টেট এ্যান আরবর সিটির মুসলিম কমিউনিটি সেন্টারে ঈদুল আজহার তিনটি ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টা, ৯টা ও ১১টায়।

এছাড়া মিশিগানে ডেট্রয়েট সিটি হ্যামটরমিক সিটি, ওয়ারেন সিটি, স্টারলিং হাইটস, নভাই সিটি, ডিয়্যার বন সিটি, ইপসিল্যানটি সিটিসহ অন্যান্য সিটিতেও সকালে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। তবে এবার করোনা মহামারির কারণে ঈদের নামাজে লোক সংখ্যা ছিল অনেক কম এবং সকলে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে দেখা যায়।

এছাড়া যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, নিউজার্সি, পেনসলিভেনিয়া, কানেকটিকাট, ম্যারিল্যান্ড, ভার্জিনিয়া, জর্জিয়া, ইলিনয়, ফ্লোরিডা, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, আরিজোনাসহ অন্যান্য রাজ্যে এবার ঈদ জামাত সকাল ৭টা থেকে সকাল ১০টার মধ্যে অনুষ্ঠিত হয়।

এছাড়া ভার্চুয়াল মিডিয়ার মাধ্যম ঈদের নামাজ সরাসরি সম্প্রচার করে যেটার কারণে অনেকে বাড়িতে বসে ঈদের নামাজ আদায় করে। মহামারির করোনার কারণে এবার অনেকেই পশু কোরবানি দিচ্ছে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৪৬ লাখ ৩৮ হাজার ২৮৮ জন এবং মারা গেছে ১ লাখ ৫৫ হাজার ৩৭১ জন।
পি

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রে ইসরায়েল বিরোধী ছাত্র বিক্ষোভে পুলিশের বর্বরতা
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিরুদ্ধে ইরানের নিষেধাজ্ঞা
যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশি হত্যাকাণ্ডে গ্রেপ্তার ব্যক্তি ৫ দিনের রিমান্ডে
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, শতাধিক গ্রেপ্তার  
X
Fresh