Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২১, ২১:০৬
আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০৮:৩৫

জন্ম সনদে স্কুলশিক্ষার্থীদের টিকার নিবন্ধন শুরু

স্কুলশিক্ষার্থী

জন্ম সনদ দিয়ে ১২ থেকে ১৭ বছরের স্কুলশিক্ষার্থীরা নিবন্ধনের মাধ্যমে করোনা প্রতিরোধী টিকা নিতে পারবে। স্বাস্থ্য অধিদপ্তরের সুরক্ষা নিবন্ধন কার্যক্রম শুরু করেছে।

পরীক্ষামূলকভাবে টিকা নেওয়া স্কুলশিক্ষার্থীদের ১০ থেকে ১৪ দিনের পর্যবেক্ষণ শেষে দেশের ২১টি কেন্দ্রে বড় পরিসরে টিকা কার্যক্রম শুরু হবে।

শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার থেকে শিশুদের জন্ম সনদ দিয়ে সুরক্ষা অ্যাপ ও ওয়েবসাইটে নিবন্ধন করা যাবে। যাদের নাম স্কুলের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় হয়ে আইসিটি মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে, তারাই নিবন্ধন করতে পারবে।

নাজমুল ইসলাম বলেন, আইসিটি মন্ত্রণালয় এসব নামের তথ্য সুরক্ষায় ইনপুট দেওয়ার পর শিক্ষার্থীরা সরাসরি সুরক্ষায় নিবন্ধন করতে পারবে। এই প্রক্রিয়া অনুসরণ না করে শুধু জন্ম সনদ দিয়ে চেষ্টা করলে নিবন্ধন করা যাবে না।

গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মানিকগঞ্জে পরীক্ষামূলক মোট ১২০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হয়েছে। মানিকগঞ্জ সরকারি বালক উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আদনান আজাদকে দিয়ে স্কুলগামী শিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনা টিকার প্রয়োগ কার্যক্রম শুরু হয়।

টিকাদান কার্যক্রমের উদ্বোধন গিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের প্রায় ২১টি জায়গায় এই টিকা কর্মসূচি শুরু করব। প্রাথমিকভাবে প্রায় ৩০ লাখ শিক্ষার্থীকে টিকা দেব। ফাইজারে টিকা খুবই ভালো মানের। ইউরোপের অনেক দেশেই এই টিকা দেওয়া হচ্ছে।

এফএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS