• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

স্টিকার ব্যবহার করা গাড়ির বিরুদ্ধে ডিএমপির অভিযান

আরটিভি নিউজ

  ০২ মে ২০২৪, ২১:৫০
ছবি : সংগৃহীত

রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার অযাচিত স্টিকার ব্যবহার করা গাড়ির বিরুদ্ধে অভিযান চালাচ্ছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। স্টিকার ব্যবহার করে কেউ যাতে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অপরাধ করতে না পারে এ জন্য অযাচিত স্টিকারযুক্ত গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে ডিএমপির ট্রাফিক ওয়ারী বিভাগ।

গত রোববার (২৮ এপ্রিল) মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অপরাধ প্রতিরোধে ক্রাইম ও ট্রাফিক বিভাগকে স্টিকারযুক্ত গাড়ি যাচাই করার নির্দেশ দেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। এরপর থেকে ধারাবাহিক অভিযান চালাচ্ছে ডিএমপি।

সেই নির্দেশনা অনুযায়ী ট্রাফিক-ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো. মোস্তাইন বিল্লাহ্ ফেরদৌসের নেতৃত্বে একটি টিম চিটাগাং রোডে মাতুয়াইল ইউলুপের কাছে অভিযান পরিচালনা করে।

অভিযানে মোট ১২টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এরমধ্যে রয়েছে পুলিশ, জাতীয় রাজস্ব বোর্ড, ধর্ম মন্ত্রণালয়, সাংবাদিক, আইনজীবী এবং চিকিৎসকের স্টিকার ব্যবহারকারী গাড়ি। ট্রাফিক স্পেশাল টিমের সদস্যরা পরবর্তীতে গাড়ি থেকে স্টিকার খুলে গাড়িগুলোর বিরুদ্ধে মামলা করেন।

এ বিষয়ে ট্রাফিক-ওয়ারী বিভাগের উপকমিশনার মোহাম্মদ আশরাফ ইমাম বলেন, গাড়িগুলোতে যিনি স্টিকার ব্যবহার করছেন, সেই স্টিকারের পদধারী ব্যক্তি যদি গাড়িতে উপস্থিত না থাকেন অথবা উপস্থিত থেকে যদি আইডি কার্ড দেখাতে ব্যর্থ হন সেক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, ভুয়া স্টিকার ব্যবহার করে কেউ যাতে আইন প্রয়োগে প্রভাব দেখাতে না পারে এবং ফৌজদারি অপরাধ সংগঠিত করতে না পারে সেজন্য অভিযান চালাচ্ছে ট্রাফিক ওয়ারী বিভাগ। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী তৎপরতার তথ্য পেলেই অভিযান: র‍্যাব 
চাঁদপুরের মেঘনায় বাল্কহেডে অভিযান, গ্রেপ্তার ৪
বুদ্ধ পূর্ণিমা ঘিরে নিরাপত্তা ঝুঁকি নেই: ডিএমপি কমিশনার
নড়াইলে ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
X
Fresh