• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

জাকারবার্গের নিরাপত্তা ব্যয় বেড়েছে চারগুণ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৭ এপ্রিল ২০১৯, ২০:৩৭ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৯, ২০:৪৩
সংগৃহীত ছবি
ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরাপত্তা ব্যয় চারগুণ বেড়েছে। গত বছর থেকে ফেসবুকের বিরুদ্ধে ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগ উঠার পর থেকে এই ব্যয় বাড়িয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটির কর্তৃপক্ষ।

whirpool
মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৬ সাল থেকে জাকারবার্গের নিরাপত্তার জন্য বেশি অঙ্কের অর্থ ব্যয় করে আসছে ফেসবুক। কিন্তু তখনকার চেয়ে বর্তমানে এই ব্যয় চারগুণ বাড়ানো হয়েছে।

গত বছর থেকে ব্যক্তিগত গোপনীয়তা ইস্যুতে জাকারবার্গের বিরুদ্ধে জনরোষ বেড়ে যায়। তখন লাখ লাখ ফেসবুক গ্রাহকের তথ্য চুরি এবং ফাঁস হওয়ায় তার নিরাপত্তা শঙ্কা দেখা দেয়। আর এ কারণেই ফেসবুক প্রধানের নিরাপত্তা ব্যয় বাড়ানো হলো।

হিসাব বলছে, ২০১৮ সালে জাকারবার্গের নিরাপত্তার জন্য ব্যয় করা হয়েছে ২ কোটি ২৬ লাখ ডলার। অথচ এক বছর আগেই অর্থাৎ ২০১৭ সালে এই ব্যয়ের পরিমাণ ছিল ৯১ লাখ ডলার। আর ২০১৬ সালে জাকারবার্গের নিরাপত্তা ব্যয় ছিল ৪৯ লাখ ডলার। অর্থাৎ ২০১৬ সালের তুলনায় ২০১৮ সালে এই ব্যয় চারগুণেরও বেশি বেড়েছে।

এ সম্পর্কে ফেসবুক কর্তৃপক্ষ বলছে, জাকারবার্গের বিরুদ্ধে ‘সুনির্দিষ্ট হুমকি’ রয়েছে। এ ধরনের হুমকি দিন দিন বাড়ছেই। ফলে নিরাপত্তা ব্যয় বাড়াতে হচ্ছে।

ডি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়