logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

জাকারবার্গের পুরনো ফেসবুক পোস্টগুলো খুঁজে পাওয়া যাচ্ছে না

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩০ মার্চ ২০১৯, ২০:৩৯
ছবি: যুক্তরাষ্ট্রের নিউজ ওয়েবসাইট বিজনেস ইনসাইডার

ফেসবুকের অন্যতম সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের পুরনো পোস্টগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমটির হিস্ট্রিতে দেখা যাচ্ছে না বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের নিউজ ওয়েবসাইট বিজনেস ইনসাইডার।

শুক্রবার প্রকাশিত একটি প্রতিবেদনে এই তথ্য জানায় অর্থ ও বাণিজ্য বিষয়ক নিউজ ওয়েবসাইটটি। এতে বলা হয়, ফেসবুকে খুঁজে না পাওয়া জাকারবার্গের পুরনো পোস্টগুলোর মধ্যে আছে ২০০৭ ও ২০০৮ সালের সব পোস্ট।

এই বিষয়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটির একজন মুখপাত্র জানিয়েছেন, ‘একাধিক প্রযুক্তিগত ত্রুটির’ কারণে এসব পোস্ট ‘ভুলক্রমে ডিলিট হয়ে গেছে’।

একটি বিবৃতিতে এই মুখপাত্র বলেন, কয়েক বছর আগে একাধিক প্রযুক্তিগত ত্রুটির কারণে ভুলক্রমে মার্কের কিছু পোস্ট ডিলিট হয়ে যায়। এগুলো পুনরুদ্ধারের প্রক্রিয়াটি ব্যাপক এবং এক্ষেত্রে সফল হওয়ার শতভাগ নিশ্চয়তা নেই। তাই আমরা আর চেষ্টা করিনি।

তিনি বলেন, অবশ্য মানুষ আগের ঘোষণা এবং প্রধান কোম্পানির সংবাদগুলো সম্পর্কিত তথ্য খুঁজে পাবেন। কারণ আমরা প্রথমে এগুলো আমাদের ব্লগে শেয়ার ও সংরক্ষণ করি। কয়েক বছর ধরে এগুলো আমাদের নিউজরুমে সংরক্ষণ করা হচ্ছে।

নিউজ ওয়েবসাইটটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়, জাকারবার্গের পুরনো পোস্টগুলো খুঁজে না পাওয়ায় তার আগের ঘোষণাগুলোর বিষয়ে জবাবদিহিতা প্রশ্নবিদ্ধ হয়ে গেল।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়