• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট ডাক্তারদের ভাতা বন্ধের সিদ্ধান্ত

আরটিভি নিউজ

  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০১
বিএসএমএমইউ
ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধিভুক্ত ১২ বেসরকারি প্রতিষ্ঠানে অধ্যয়নরত রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট চিকিৎসকদের ভাতা বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দ না পাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়।

বিষয়টি নিশ্চিত করেছে বিএসএমএমইউয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান। তার স্বাক্ষরিত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর অধ্যক্ষ/পরিচালকের পাঠানো এক চিঠিতে এ বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

চিঠিতে তিনি জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত বেসরকারি মেডিকেল কলেজ/ইনস্টিটিউটসমূহে নন-রেসিডেন্সি এমফিল/এমমেড/এমপিএইচ/ডিপ্লোমা প্রভৃতি কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীগণের মাসিক পারিতোষিক/বৃত্তি প্রদান করার জন্য বিশ্ববিদ্যালয়ের কোনো আপত্তি নেই। তবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ পাওয়া না যাওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে এসব বেসরকারি প্রতিষ্ঠানের রেসিডেন্ট/নন-রেসিডেন্টগণের পারিতোষিক/বৃত্তি প্রদান করা সম্ভব হচ্ছে না।

এতে আরও জানানো হয়েছে, সংশ্লিষ্ট রেসিডেন্টগণের পারিতোষিক/বৃত্তি প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় অর্থ বরাদ্দের জন্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে। মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দ পাওয়া সাপেক্ষে সংশ্লিষ্ট রেসিডেন্ট/নন-রেসিডেন্টগণের উক্ত পারিতোষিক/বৃত্তি প্রদান করা সম্ভব হবে।

ইতোমধ্যে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটসহ অন্যান্য প্রতিষ্ঠান তাদের রেসিডেন্টদের পারিতোষিক/বৃত্তি প্রদানের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দের অনুমোদন নিয়েছে দাবি করে চিঠিতে আরও বলা হয়েছে, এভাবে অন্যান্য বেসরকারি মেডিকেল কলেজ/ইনস্টিটিউট ও স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দের অনুমোদন নিতে পারে। বিষয়টির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হলো।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
মালদ্বীপে প্রেসিডেন্ট মুইজ্জুর দল পিএনসির বড় জয়
মার্তিনেজের আচরণে ক্ষুব্ধ ফরাসি ক্লাব প্রেসিডেন্ট
সিইসির বেতন-ভাতা প্রসঙ্গে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব
X
Fresh