• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মার্তিনেজের আচরণে ক্ষুব্ধ ফরাসি ক্লাব প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ এপ্রিল ২০২৪, ২০:২৫
মার্টিনেজ
ছবি- স্কাইস্পোর্টস

কাতার বিশ্বকাপে ট্রাইবেকারে পেনাল্টি ঠেকিয়ে আর্জেন্টিনাকে শিরোপা জিতিয়ে ছিলেন এমিলিয়ানো মার্তিনেজ। অন্যদিকে শিরোপা খোয়ানোর পর মার্তিনেজের উদযাপনে ক্ষুব্ধ ছিল ফরাসিরা। তারই প্রতিচ্ছবি চোখে পড়লো ইউরোপা কনফারেন্স লিগের কোয়াটার ফাইনালের ম্যাচে।

এই ম্যাচে ফরাসি ক্লাব লিলকে ৪-৩ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে পা রেখেছে অ্যাস্টন ভিলা। দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে দুটি পেনাল্টি ঠেকিয়ে নায়ক বনে যান মার্তিনেজ।

এদিন ফরাসি ক্লাবটির ভক্তরা সমানে থেকে দুয়ো দিচ্ছিলেন মার্তিনেজকে। কিন্তু টাইব্রেকারে পেনাল্টি ঠেকানোর পর তাদের চুপ থাকার নির্দেশ দেন আর্জেন্টাইন গোলরক্ষক। এ ছাড়া পেনাল্টি নিতে লিল ফুটবলারদের বেশ কয়েকবার অস্বস্তিতে ফেলার চেষ্টা করেন তিনি।

তার এমন আচরণে ক্ষুব্ধ লিলের প্রেসিডেন্ট অলিভিয়ের লেতাং। তিনি বলেন, আমি এই ছেলেকে নিয়ে কথা বলে সময় নষ্ট করতে চাই না। সে এমন মনোভাব নিয়ে চলে, যা কোনো উচ্চমান সম্পন্ন অ্যাথলেটের হতে পারে না।

‘জয় হোক বা পরাজয়, আপনাকে শান্ত ও বিনয়ী থাকতে হবে, তাই নিজেদের নিয়েই মনোযোগী থাকতে পছন্দ করি আমি এবং এভাবেই ইতিবাচক দিকগুলো বের করি।’

প্রথমার্ধে হলুদ কার্ড দেখায় মার্তিনেজকে নিয়ে ভয়েই ছিলেন ভিলা কোচ উনাই এমেরি। বিশেষ করে টাইব্রেকারে লিল ভক্তদের চুপ করার অঙ্গভঙ্গি দেখানোর কারণে মার্তিনেজ আরও একটি হলুদ কার্ড পাওয়ায় মাঠ ছাড়তে হবে বলে ভেবেছিলেন তিনি।

তবে নিয়ম অনুযায়ী, ম্যাচে ও অতিরিক্ত সময়ে দেখানো হলুদ কার্ড টাইব্রেকারে বিবেচিত হবে না। যার ফলে মার্তিনেজ মাঠেই থাকেন।

এদিকে সেমিফাইনালে গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের মুখোমুখি হবে ভিলা। প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের চারে আছে। স্বপ্ন দেখছে ৪১ বছর পর আবারও চ্যাম্পিয়নস লিগে খেলার। স্বপ্নকে সত্যিতে রূপান্তর করতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন মার্তিনেজ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানের প্রেসিডেন্টের খোঁজে এগিয়ে এসেছে যেসব দেশ
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, সর্বশেষ যা জানা গেল
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, যা বললো যুক্তরাষ্ট্র
রাইসিকে বহনকারী হেলিকপ্টারের সন্ধান পাওয়া নিয়ে ধোঁয়াশা
X
Fresh