• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সিইসির বেতন-ভাতা প্রসঙ্গে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব

আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২৪, ১৭:০২
ইসি
সংগৃহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নিয়মিত বেতন-ভাতা পাচ্ছেন। তবে তা আরও বাড়ানো হবে কি না তা নিয়ে কথা বলেছে মন্ত্রিসভা।

বুধবার (১৭ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের এ বিষয়ে বিভিন্ন তথ্য দেন। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আপিল বিভাগের বিচারপতির সমান এবং নির্বাচন কমিশনারদের জন্য উচ্চ আদালতের বিচারপতিদের সমপরিমাণ বেতন-ভাতা নির্ধারণের বিধান রেখে খসড়ার নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

সাংবাদিকদেরকে মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য নির্বাচন কমিশনারদের পারিতোষিক ও বিশেষাধিকার আইন-২০২৪ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। খসড়ায় প্রধান নির্বাচন কমিশনারের ক্ষেত্রে আপিল বিভাগের বিচারপতির সমান এবং নির্বাচন কমিশনারদের জন্য উচ্চ আদালতের বিচারপতির সমপরিমাণ বেতন-ভাতা নির্ধারণের কথা বলা হয়েছে।

বর্তমান প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল সাবেক সিনিয়র সচিব ছিলেন। সর্বশেষ তিনি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ছিলেন। সেখান থেকে ২০১৭ সালে অবসরে যান।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ার আগ মুহূর্তে কাজী হাবিবুল আউয়াল সরকারের বেশ কিছু গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। সেদিক থেকে হাবিবুল আউয়াল একজন সৎ এবং দক্ষ আমলা হিসেবে সুপরিচিত।

বিসিএসের ১৯৮১ ব্যাচের এই কর্মকর্তা তার আগে ধর্ম, সংসদ সচিবালয়ে সচিবের দায়িত্ব পালন করেন। সরকারি চাকরি থেকে বিদায় নেওয়ার পর ব্র্যাক ইউনিভার্সিটিতে শিক্ষকতা করছিলেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিইসিকে চাটখিলে এসে ভোট প্রত্যক্ষ করার আহ্বান চেয়ারম্যান প্রার্থীর
কম ভোট পড়ার কারণ জানালেন সিইসি
নির্বাচনে প্রভাব বিস্তার বড় সমস্যা হবে না: সিইসি
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
X
Fresh