• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ফেব্রুয়ারির কত তারিখ পর্যন্ত থাকতে পারে শীত

আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২৪, ১২:২৯
ফেব্রুয়ারির কত তারিখ পর্যন্ত থাকতে পারে শীত
ফাইল ছবি

ঢাকাতে শীত কিছুটা কম অনুভূত হলেও দেশের অধিকাংশ জায়গায় শীতের তীব্রতা অব্যাহত রয়েছে। এতে উত্তরাঞ্চলে স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত। চলমান এ অবস্থা কিছু কিছু জায়গায় স্বাভাবিক হতে থাকলেও অধিকাংশ জায়গায় ফেব্রুয়ারি পর্যন্ত থাকতে পারে।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ বলেন, এলাকার ওপর নির্ভর করছে শীত কতদিন থাকবে। ঢাকার দিকে তাপমাত্রা বাড়লেও উত্তরের দিকে খুব একটা বাড়েনি। স্বাভাবিকভাবে ঢাকায় ১৫ ফেব্রুয়ারির পর্যন্ত শীত থাকে। উত্তরের দিকে হয়তো আর কিছুটা বেশি থাকবে। কিন্তু তাপমাত্রা বাড়বে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার থেকে ফরিদপুর অঞ্চলসহ খুলনা বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। তবে বুধবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

এ ছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কিছু জায়গায় হালকা থেকে মাঝারি এবং কিছু জায়গায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের বিভিন্ন জেলায় চলমান শৈত্যপ্রবাহ কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

তাপমাত্রা নিয়ে আবাহওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সারাদেশে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বুধবার রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সকালের মধ্যেই যে অঞ্চলে ঝড়ের আভাস
গরম আরও বাড়ার আভাস
বৃষ্টি ও গরম নিয়ে আবহাওয়ার সবশেষ বিজ্ঞপ্তিতে যা জানা গেল
কেনিয়ায় ভারী বৃষ্টিপাতে বাঁধ ভেঙে নিহত ৪২
X
Fresh