• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

গরম আরও বাড়ার আভাস

আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২৪, ২২:৪৯
গরম আরও বাড়ার আভাস
ছবি : সংগৃহীত

তীব্র খরায় পুড়ছে দেশ। তাপমাত্রার পারদ দিনদিন ওপরের দিকে উঠছে। গলে যাচ্ছে সড়কের পিচও। নেই বৃষ্টির দেখা। বাতাসে যেন আগুনের ফুলকি। গ্রীষ্মের শুরুতেই এমন তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন। দেশের বিভিন্ন জেলায় বয়ে যাওয়া এই তাপপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে সারাদেশে বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ অবস্থায় মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে এ সময়ে যশোর, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং ঢাকা বিভাগের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ জেলাসহ বরিশাল, রংপুর ও চট্টগ্রাম বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বিরাজমান এই তাপপ্রবাহ বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকার পাশাপাশি জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকতে পারে। তবে, এ সময়ে দেশের কিছু কিছু জায়গায় বজ্রসহ শিলাবৃষ্টি হতে পারে।

বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে এবং তাপমাত্রা হ্রাস পেতে পারে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুখবর দিলো আবহাওয়া অফিস
রাতেই যেসব অঞ্চলে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস
তাপপ্রবাহে এক বিদ্যালয়ের ৩০ শিক্ষার্থী অসুস্থ
হিলিতে তাপপ্রবাহ বইছে, অতিষ্ঠ জনজীবন
X
Fresh