• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ইনস্টাগ্রামের আকর্ষণীয় ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ জানুয়ারি ২০২৪, ১৬:৫৫
ফিচার
ছবি : সংগৃহীত

বর্তমানে অবসর সময় কাটানোর জন্য আমরা ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকি। তবে এবার স্টোরিতে প্রোফাইল শেয়ারের ফিচার আনতে কাজ করছে ইনস্টাগ্রাম। ফিচারটি চালু হলে এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের স্টোরিতে অন্য ব্যবহারকারীর প্রোফাইল শেয়ার করতে পারবে।

জানা গেছে, ফিচারটি চালু করার জন্য ইতোমধ্যেই কাজ চলছে। আগের মতো অ্যাড টু স্টোরি অপশনে গিয়েই অন্যের প্রোফাইল শেয়ার করা যাবে। এর ফলে ওই ইউজার অন্য ইউজারদের আমন্ত্রণ জানাতে পারবেন তার প্রোফাইল কিংবা পেজ ফলো করতে। এ ফিচারের মাধ্যমে ব্যবহারকারী আরো নতুন অ্যাকাউন্টের সঙ্গে পরিচিত হতে পারবে।

অন্য ব্যবহারকারীদের প্রোফাইলের প্রচারণা চালানো যেন আরো সহজ হয় সেজন্য ফিচারটি আনা হচ্ছে বলে প্লাটফর্ম সূত্রে জানা গেছে। অন্যান্য ইনস্টাগ্রাম প্রোফাইল স্টোরিতে দেখানোর মাধ্যমে প্লাটফর্মে ব্যবহারকারীদের অংশগ্রহণ আরো বাড়বে বলে মনে করছেন বিশ্লেষকরা। কনটেন্ট ক্রিয়েটর, ইনফ্লুয়েন্সার ও ব্র্যান্ডের প্রচারণার জন্য ফিচারটি বেশ কাজে আসবে।

২০১৬ সালে ফেসবুকের মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে যুক্ত হয়েছিল স্টোরি ফিচার। যেখানে ইচ্ছা মতো ছবি কিংবা ভিডিও আপলোড করা যায়। ২৪ ঘণ্টা পর সেই ছবি-ভিডিও নিজে থেকেই উধাও হয়ে যায়। যতই দিন গড়িয়েছে, ততোই জনপ্রিয় হয়েছে এই ফিচার।

ইনস্টাগ্রাম রিলস অপশনটি চালু করার পর থেকেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যায়। এবারো নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর একটি ফিচার ইউজারদের হাতে তুলে দেয়া হচ্ছে। অতি শিগগিরই এবার এক ইউজার অন্য ইউজারের প্রোফাইলে নিজেদের স্টোরিতে শেয়ার করতে পারবেন। তবে এই ফিচার ইনস্টাগ্রামে কবে থেকে যুক্ত হতে চলেছে, সে সম্পর্কে মেটা এখন পর্যন্ত নিশ্চিত করেনি।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অফিসে মিথ্যা বলে আইপিএলের গ্যালারিতে নারী, অতঃপর....
আইফোন ১৬ সিরিজের নতুন ফিচার ফাঁস
ফের হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম বিভ্রাটের অভিযোগ
ফেসবুক-ইনস্টাগ্রামের আদলে বাংলাদেশি যুবকের ‘সোশ্যাল জলি’
X
Fresh