• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

করোনায় আক্রান্ত ইবি ছাত্র-উপদেষ্টা লাইফ সাপোর্টে

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২৪
ইবি×লাইফ×সাপোর্ট×বিদ্যুৎ×অধ্যাপক×করোনা×হাসপাতাল×আইন×
ছবি সংগৃহীত

করোনাজনিত মারাত্মক ফুসফুসের জটিলতা নিয়ে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র-উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান।

আজ বুধবার ভোর থেকে ইবনে সিনা হাসপাতালের কল্যাণপুর শাখায় লাইফ সাপোর্টে রয়েছেন তিনি।

বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, অধ্যাপক ড. সাইদুর রহমান স্যারের অবস্থা সংকটাপন্ন। তাকে ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। ডাক্তার বিষয়টিকে ক্রিটিকাল বলে মনে করছেন। মাঝ রাতের দিকে তার অক্সিজেন সেচুরেশন খুবই কমে যায়। রক্তচাপও মারাত্মকভাবে কমে যায়। পরে কার্বনডাই অক্সাইড বেড়ে যাওয়ায় ভোরের দিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। অক্সিজেন ও ফুসফুস একেবারেই কাজ করছিল না।

তিনি আরও জানান, ফের বেশ কয়েকদিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি হয়। স্পেশালাইজড হাসপাতালে গত তিন দিন আগে বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি বর্তমানে লাইফ সাপোর্টে আছেন বলে জানা গেছে।

এর আগে গেলো ২৭ জানুয়ারি অধ্যাপক ড. সাইদুর রহমানের সস্ত্রীক করোনা পজিটিভ আসে। পরবর্তীতে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় গেলো দুই ফেব্রুয়ারি থেকে তিনি ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন। সেখানে গত ১১ ফেব্রুয়ারি তার অবস্থার উন্নতি হয়। সেদিন তাকে দুপুরের দিকে হাই ডেপেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে কেবিনে নেওয়া হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনবান্ধব সরকারের আইনবান্ধব প্রশাসন, মৎস্যজীবীদের ক্ষতি ৬৬ লাখ টাকা!
সোশ্যাল মিডিয়ায় যুগলের ‘সুখি ছবি’, যা বলছে ‘পরকীয়া’ আইন
আইনশৃঙ্খলা রক্ষায় এপ্রিল মাসে ডিএমপির শ্রেষ্ঠ যারা
কান থেকে ফিরেই হাসপাতালে ঐশ্বরিয়া
X
Fresh