Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২১, ১৭:৫১

অক্টোবরে অনুষ্ঠিত হবে ‘ইন্টারন্যাশনাল শেফ ডে-২০২১’

অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠান

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আগামী ২০ অক্টোবর উদযাপিত হবে ‘ইন্টারন্যাশনাল শেফ ডে ২০২১’।

শনিবার (১৪ আগস্ট) রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষণা দেয় বাংলাদেশ শেফ ফেডারেশন (বিসিএফ)। বিসিএফ’র সঙ্গে যৌথভাবে অনুষ্ঠানটি উদযাপন করছে বিজ্ঞাপন নির্মাতা ও ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ‘ফায়ারফ্লাইস’।

বিশ্ববিখ্যাত শেফ ড. বিল গ্যালাঘের ২০০৪ সালে সর্বপ্রথম উদযাপন করেন আন্তর্জাতিক শেফ দিবস। পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে থাকা স্বনামখ্যাত শেফদের নেটওর্য়াকিং, পেশাগত দক্ষতা বৃদ্ধি, রন্ধন শিল্পের মান উন্নয়ন, নিরাপদ খাবার নিয়ে সচেতনতা তৈরি ইত্যাদি নানা বিষয়ে শেফদের উদ্বুদ্ধ করার জন্য ‘ওয়ার্ল্ড শেফস’-এর প্রেসিডেন্ট হিসেবে এ দিবসের প্রবর্তন করেন তিনি।

গত বছরের মতো এবারও সারাদেশ থেকে এক হাজারেরও বেশি শেফ অংশ নিবেন দিন ব্যাপী এ উদযাপনে। বাংলাদেশী বংশোদ্ভূত যুক্তরাষ্ট্র প্রবাসী মাস্টার শেফ নাজিম খান এবং এশিয়ান ক্যাটারিং ফেডারেশনের কো-চেয়ারম্যান ইয়াকার খান বিশেষ অতিথি হিসেবে অংশ নিবেন এবারের আয়োজনে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএসএফ’র প্রেসিডেন্ট মোহাম্মদ আলী, জেনারেল সেক্রেটারি হাবিবুর রহমান জহির খান, সাংগঠনিক সম্পাদক সাইমন খান এবং ফায়ারফ্লাইসের ব্যবস্থাপনা পরিচালক শিহাব সুমন।

এসআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS