• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আগামী বছর বাজারে আসবে স্যামসাংয়ের ফোল্ডিং স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ অক্টোবর ২০১৮, ১১:২১

স্যামসাংয়ের ফোল্ডিং স্মার্টফোন নিয়ে গুঞ্জন চলছে দীর্ঘদিন ধরে। অবশেষে এই গুঞ্জনের অবসান করলো কর্তৃপক্ষ। দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের ফোল্ডিং বা ভাঁজ করা স্মার্টফোনটি বাজারে আসবে আগামী বছর।

২০১৯ সালটি স্যামসাং খুব ব্যস্ততার মধ্য দিয়ে পার করবে। এই সময়ে তিনটি গ্যালাক্সি এস-টেন মডেল বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে তাদের। সবকিছু ঠিক থাকলে বছরের শুরুর দিকেই এগুলোর বিক্রি শুরু হবে।

ব্লুমবার্গের বরাত দিয়ে মেইল অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, গোপন কোড-নেম ‘উইনার’ নামে কাজ চলছে স্যামসাংয়ের ফোল্ডিং স্মার্টফোনটির। এর আগেও বেশ কয়েকটি গণমাধ্যমে এই দাবি করা হয়।

ছবি: স্যামসাংয়ের ফোল্ডিং স্মার্টফোন

ফোল্ডিং স্মার্টফোনের বাইরের দিকে চার ইঞ্চির ডিসপ্লে থাকবে। এটার সাহায্যে সহজেই মেসেজ ও নোটিফিকেশন চেক করতে পারবেন গ্রাহকরা।

ব্লুমবার্গ জানিয়েছে, ২ লাখেরও বেশি বার ফোল্ডিং স্মার্টফোনের কার্যক্রম পরীক্ষা-নিরীক্ষা করেছে স্যামসাং। এছাড়া ফোনটির জন্য বিশেষ অ্যান্ড্রয়েড ভার্সন তৈরিতে গুগলের সাথে কাজ করছে তারা।

এদিকে বিশ্লেষকরা বলছেন, ফোল্ডিং স্মার্টফোন দিয়ে বাজার ধরতে হলে পরীক্ষার মুখে পড়তে হবে স্যামসাংয়ের। কারণ, ইতোমধ্যে এ ধরনের ফোন তৈরির ব্যাপারে আগ্রহ দেখিয়েছে অ্যাপল ও চীনের নির্মাতারা।

আরও পড়ুন :

ডি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইফোনকে টপকে শীর্ষে স্যামসাং
কারাগারে অ্যান্ড্রয়েড ফোন, কারারক্ষী বরখাস্ত
ফোল্ডিং আইফোন তৈরি করবে অ্যাপল
ক্রিপ্টোগ্রাফিক নিরাপত্তাসহ যা আছে অ্যান্ড্রয়েড ১৫ সংস্করণে
X
Fresh