• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বের সবচেয়ে বড় আইসক্রিম শপ

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ অক্টোবর ২০১৮, ২০:৫০

সব বয়সের মানুষই আইসক্রিম খেতে পছন্দ করেন। বিশেষ করে বাচ্চা ও তরুণদের মধ্যে এটা বেশ জনপ্রিয়। এ কারণে আইসক্রিম সম্পর্কিত খুঁটিনাটি বিষয়েও তাদের আগ্রহ কাজ করে। আপনি আইসক্রিম লাভার হয়ে থাকলে জানেন কী, বিশ্বের সবচেয়ে বড় আইসক্রিম শপ কোনটি?

বিশ্বের সবচেয়ে বড় আইসক্রিম শপের নাম দ্য আইসক্রিম ফার্ম। এটা যুক্তরাজ্যে অবস্থিত। গিনেস বুক ২০১৫ সালের ৫ নভেম্বর এই ফার্মকে বিশ্বের সবচেয়ে বড় আইসক্রিম শপ হিসেবে স্বীকৃতি দেয়।

এতে ৫০ ধরনের আইসক্রিম বিক্রি হয়। দ্য আইসক্রিম ফার্মে বাচ্চাদের খেলার জায়গার পাশাপাশি রয়েছে পোষা প্রাণী। এখানে প্রতি বছর ৮ লাখ মানুষ ঘুরতে যান।

আইসক্রিম শপটির পরিচালক জোনাথন ফেল মাত্র ১৪ বছর বয়সে এখানে কাজ শুরু করেন। তখন বাবা-মায়ের এই প্রতিষ্ঠান থেকে আশেপাশের কয়েকটি অঞ্চলে আইসক্রিম পণ্য সরবরাহ করতেন তিনি।

জোনাথন এই ব্যবসাকে নিয়ে আরও বড় পরিকল্পনা করেছিলন। ফলে ২০০৭ সালে তিনি প্রতিষ্ঠানটির লিজের মেয়াদ বাড়ান এবং ঢেলে সাজান। এরপরই এটা ব্যাপকভাবে পরিচিতি লাভ করতে শুরু করে এবং জনপ্রিয় হয়ে উঠে। ২০১৩ সালে ৫ লাখ দর্শনার্থী আসে এই আইসক্রিম শপে। এই ধারাবাহিকতা বজায় থাকে পরের বছরগুলোতেও।

ডি

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিষখালী নদীতে মৎস্য বিভাগের অভিযান, জেলে নিখোঁজ
চেয়ারম্যান-মেম্বারকে ধরিয়ে দিলেই পুরস্কার
পাঞ্জাবকে রান বন্যায় ভাসালো কলকাতা
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
X
Fresh