DMCA.com Protection Status
  • ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

কোন পোশাকের সাথে কেমন হিজাব

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ জুলাই ২০১৮, ১০:৩৬ | আপডেট : ২৭ জুলাই ২০১৮, ১০:৪৫
বর্তমান সময়ে ফ্যাশনে তরুণীদের মনে বেশ খানিকটা জায়গা দখল করে নিয়েছে হিজাব। এটাকে বিভিন্ন স্টাইলে মাথায় পেঁচিয়ে নিচ্ছে তরুণীরা। হিজাব ফ্যাশনে তৈরি হচ্ছে নতুন লুক। হিজাব যেমন পর্দা করার জন্য উপকারী, ঠিক তেমনি এর রয়েছে অনেক উপকারী দিকও।

বাইরে বের হলে ত্বক এবং চুলের সব থেকে বড়শত্রু হলো ধূলাবালি ও ক্ষতিকর সূর্যকিরণের মুখোমুখি হতে হয়। শুধু বোরকার সাথে নয়, হিজাব পরতে পারেন শাড়ি, কামিজ, কুর্তা বা অন্য যে কোনো পোশাকের সাথে। স্কার্ফ ছাড়া জামার ওড়না কিংবা দোপাট্টা দিয়ে সহজেই হিজাব বানানো যায়।

কখন কেমন হিজাব পড়বেন প্রশ্ন জাগতে পারে কোন সময় কেমন করে হিজাব পরতে ভালো লাগবে। এক্ষেত্রে সঠিক সময়ের উপযুক্ত ফ্যাশনেবল হিজাব নির্বাচন করা জরুরি।

১) দিনের শুরুতে খুব সকালে মাথার উপর এভাবে পেঁচিয়ে হিজাব পরতে পারেন। এতে করে আপনার মধ্যে ক্যাজুয়াল লুকটা ফুটে উঠবে। এর সাথে চাইলে পছন্দের তালিকায় ফুলহাতার টপস রাখতে পারেন।

২) আবার সন্ধ্যাকালীন অনুষ্ঠানগুলোতে পোশাকের খানিকটা ঝলমলে ভাব থাকা চাই। এই সময়ে হিজাবটাও পরতে হবে বেশ পরিপাটি ভাবে।

------------------------------------------------------
আরও পড়ুন : কীভাবে শাড়ির যত্ন নেবেন
------------------------------------------------------

কোন পোশাকের সাথে কেমন হিজাব

১) ঢোলা ম্যাক্সি ড্রেসের সাথে ফুলেল প্রিন্টের পোশাক এই সিজনের জন্য বেশ উপযুক্ত। ফুলেল প্রিন্টের ম্যাক্সির সাথে পরতে পারেন সাদা ব্লাউজ এবং ম্যাক্সির সাথে ম্যাচিং হিজাব। এতে আপনার যেমন ক্লাসিক লুক বজায় থাকবে তেমনি এই পোশাক পরে ঈদের দিন সকালে বেড়াতে যেতে পারেন যে কারো বাসায়।

২)  ঈদের জন্য আরও পরতে পারেন লম্বা হাতাযুক্ত আবায়া। আপনি যদি মনে করেন, ঈদের দিন সকালে আপনার বাসায় মেহমান আসবে তাহলে এই পোশাকটি বেছে নিতে পারেন।

৩) আপনি যদি আরেকটু ক্যাজুয়াল এবং স্পোর্টি লুক বেছে নিতে চান, তাহলে সাধারণ প্যান্টস এবং লম্বা হাতাযুক্ত টপস বেছে নিতে পারেন। টপসের সাথে ম্যাচিং করে হিজাব করতে পারেন।

৪) হিজাব পরার আগে অবশ্যই পোশাকের হাতের দিক নজর দিন। পোশাকের হাতা যেন অবশ্যই ফুলহাতা বা থ্রি কোয়ার্টার হাতা হয়। কারণ হিজাবের সাথে ছোট হাতার পোশাক একদমই বেমানান।

 (সৌজন্যে- লুক অ্যাট মি)

আরও পড়ুন : 

কেএইচ/ জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়