Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮

দুধের সঙ্গে খেজুর মিশিয়ে খান আর ম্যাজিক দেখুন 

Milk dates
দুধ ও খেজুর

দুধের যেমন উপকারি তেমন খেজুরও প্রয়োজনীয় খনিজ, ভিটামিনে পরিপূর্ণ। আর তাই গরম দুধে খেজুর মিশিয়ে খেতে পারলে তার উপকার অনেক। অনেকেই ব্রেকফাস্টে খেজুর খান। তেমনই রাতে ঘুমোতে যাওয়ার আগে আবার এক কাপ গরম দুধ খাওয়ার অভ্যেস রয়েছে অনেকের। এই অভ্যাসে সামান্য বদল আনুন। রাতে ঘুমোতে যাওয়ার আগে এক কাপ বা এক গ্লাস গরম দুধে দুটো খেজুর দিয়ে খান। কোষ্ঠকাঠিন্য থেকে দৃষ্টিশক্তি হবে সব সমস্যার সমাধান।

যে উপকার পাবেন-

ত্বক এবং চুলের জন্য কার্যকর

দুধ এবং খেজুর ত্বক আর চুলের জন্য খুব উপকারী হতে পারে। ত্বকের দাগ ছোপ দূর করে। যাঁদের অতিরিক্ত চুল পড়ছে তারাও একবার খেয়ে দেখতে পারেন এই খেজুর দুধ।

শরীরে এনার্জি দেয়

দুধের মধ্যে খেজুর মিশিয়ে খেলে শরীর দুর্বল লাগা, মাথা ঘোরা এসব থেকে মুক্তি পাবেন। এছাড়াও যারা জটিল কোনও অসুখে ভুগছেন তাঁরাও এই দুধ খেলে ভালো ফল পাবেন। পেট পরিষ্কার থাকবে।

চোখের সমস্যায়

দৃষ্টিশক্তি ভালো রাখতেও এই খেজুর দুধ খাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। এছাড়াও চোখে আঞ্জনির সমস্যায়, যারা একটানা কম্পিউটারের সামনে কাজ করেন তাদেরও খেজুর দুধ খেতে বলছেন চিকিৎসকরা।

ওজন বাড়াতে

অনেকেই আছেন যারা ওজন বাড়াতে চান। তারা এই খেজুর দুধ খেতে পারলে বেশ ভালো। কারণ এটি খুবই স্বাস্থ্যকর। টানা বেশ কয়েক সপ্তাহ খেলে ওজন বাড়বে।

ডায়াবিটিসেও উপকারী

দুধ এবং খেজুর খাওয়া ডায়াবেটিস রোগীদের জন্য বেশ উপকারী হতে পারে। এছাড়াও হাড় শক্তিশালী করে দুধ-খেজুর। মাংসপেশী তৈরি করতেও খুব সাহায্য করে দুধ।

সূত্র- এই সময়

জিএ

RTV Drama
RTVPLUS