• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

২০ বার চুরির পর সহযোগীসহ ধরা পড়লো এমএ পাশ চোর!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ জুন ২০২১, ১৬:৩৩
সংগৃহীত

চুরি করাই তার নেশা ও পেশা। ছেলের এমন কুস্বভাবের জন্য আত্মঘাতী হয়েছেন মা, তারপরও স্বভাব বদলায়নি ছেলের। তবে সে চুর হলেও উচ্চ শিক্ষিত। মাস্টার্স পাশ (এমএ)। সর্বশেষ হাওড়ায় গয়না চুরির ঘটনার সূত্র ধরে ‘উচ্চশিক্ষিত’ এই চোরকে গ্রেপ্তার করে সাঁকরাইল থানা পুলিশ। সেই সঙ্গে তার দুই সহযোগীকেও গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের আসানসোলে। আর উচ্চ শিক্ষিত সেই ছেলের নাম সৌমাল্য চৌধুরী।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে দশ লক্ষাধিক টাকার সোনার গয়না উদ্ধার করা হয়েছে। আসানসোল, হাওড়া ও হুগলি জেলার ২০টি চুরির সঙ্গে জড়িত রয়েছে সৌমাল্য। সে ইংরেজিতে স্নাতকোত্তর পাশ করেছে। কিন্তু তার নেশাই চুরি করা। তাই তো এটাকে পেশা হিসেবে বেছে নিয়েছে সে। তার বাবা সরকারি আধিকারিক ছিলেন এবং মা ছিলেন স্কুল শিক্ষিকা। ছেলের এমন স্বভাবের জন্য আত্মঘাতী করেন তার মা। তারপরও ঠিক হয়নি ছেলেটি।

সৌমাল্য গত জুনে হাওড়ার সাঁকরাইল থানার অন্তর্গত দুইলা এলাকায় একটি ফ্ল্যাট থেকে সে দশ ভরি সোনার গয়না চুরি করে। স্কুটিতে করে পালানোর সময় ফ্ল্যাটের এক আবাসিক স্কুটির নাম্বার লিখে নেন। আর সেই নাম্বারের সূত্র ধরেই পাশকুঁড়া থেকে গ্রেপ্তার করা হয় সৌমাল্য ও তার এক সাগরেদ প্রকাশ শাসমলকে। এরপর পশ্চিম মেদিনীপুরের দাসপুর এলাকা থেকে আরও এক অভিযুক্ত মাধব সামন্তকে গ্রেপ্তার করা হয়।

হাওড়া সিটি পুলিশের ডিসি সাউথ প্রতীক্ষা ঝাকরিয়া জানান, মাধব সামন্তর কাছে চুরির মাল বিক্রি করেছিল তারা। হাওড়ার বিভিন্ন এলাকায় নয়টি চুরির সঙ্গে জড়িত তারা। রোববার হাওড়া আদালতে পেশ করে তাদের হেফাজতে নেয়ার জন্য আবেদন করেছে পুলিশ। সূত্র : আনন্দবাজার

এসআর/

মন্তব্য করুন

daraz
  • ভারত এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাভারে ২ স্কুলছাত্রকে কুপিয়ে জখম, গ্রেপ্তার ৪
পার্কে ঘুরতে নিয়ে ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার
আসামি ধরতে গিয়ে ১০ পুলিশ সদস্য আহত
স্কুলছাত্রীকে জোর করে চুমু দিয়ে মাদরাসাছাত্র গ্রেপ্তার
X
Fresh