logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

ইতালিতে লকডাউনের প্রতিবাদে বিক্ষোভ-সংঘর্ষ

ইতালিতে লকডাউনের প্রতিবাদে বিক্ষোভ-সংঘর্ষ
ইতালিতে লকডাউনের প্রতিবাদে বিক্ষোভ-সংঘর্ষ

ইতালিতে করোনাভাইরাস রোধে জারি করা লকডাউনের প্রতিবাদে পার্লামেন্টের বাইরে ব্যবসায়ীরা জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেছে। মঙ্গলবার (৬ এপ্রিল) রেস্টুরেন্ট মালিক এবং লকডাউনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা এই বিক্ষোভ করেন। বিক্ষোভকারীরা এসময় পার্লামেন্টের দক্ষিণ পাশে গুরুত্বপূর্ণ একটি মহাসড়ক আটকে দেন এবং এক পর্যায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় তাদের। এ ঘটনায় পুলিশের এক কর্মকর্তা আহত হয়েছেন এবং সাত বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যম এপি’র প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য। এছাড়া ইতালির বার্তা সংস্থা লাপ্রেস জানিয়েছে, পার্লামেন্ট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে একজন পুলিশ কর্মকর্তা আহত হওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব কার্লো সিবিলিয়া সংহতি জানিয়েছেন। বলেছেন, সহিংসতা আর সহ্য করা হবে না।

এপি’র প্রতিবেদন থেকে জানা গেছে, বিক্ষোভকারীরা অনেকে মাস্ক নামিয়ে ‘কাজ, স্বাধীনতা’ প্রভৃতি উল্লেখ করে স্লোগান দিতে থাকেন। এছাড়াও জানা গেছে, একটি উগ্র ডানপন্থী রাজনৈতিক দলের সদস্যরাও প্রবেশ করেছিল বিক্ষোভে। এ ঘটনায় সাত বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন আরএআই।

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস রোধে লকডাউনের অংশ হিসেবে ইতালির রাজধানী রোমে রেস্টুরেন্ট, বার ও ক্যাফেতে সাময়িক সময়ের জন্য খাবার ও পানি পান করা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। তবে তারা খাবার বিক্রি বা ডেলিভারি দিতে পারবেন।

এসআর/

RTV Drama
RTVPLUS