• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আফগানিস্তানে বিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ জানুয়ারি ২০২০, ১৮:১৯
Aircraft Crashes in Afghanistan
আফগানিস্তানের গণমাধ্যম টোলো নিউজ

আফগানিস্তানের গজনি প্রদেশের দেহ ইয়াক জেলায় একটি বিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় প্রাদেশিক পরিষদের সদস্য খালিকদাদ আকবারির বরাত দিয়ে বিমান বিধ্বস্তের বিষয়টি নিশ্চিত করেছে আফগান গণমাধ্যম টোলো নিউজ।

তিনি এই দুর্ঘটনায় সরকারকে সহযোগিতার আহ্বান জানান বলেও জানিয়েছে গণমাধ্যমটি। একটি সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমটি আরও জানায়, বিমানটি তালেবান নিয়ন্ত্রিত এলাকায় বিধ্বস্ত হয়েছে। সরকার ঘটনাস্থলে বিশেষ বাহিনী পাঠাবে।

বিমান বিধ্বস্তের বিষয়টি নিশ্চিত করলেও এতে কতজন যাত্রী ছিলেন কিংবা এই দুর্ঘটনা সম্পর্কে বিস্তারিত উল্লেখ করেনি আফগান গণমাধ্যমটি।

এদিকে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স আফগানিস্তানের তিন জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে জানায়, এই বিধ্বস্ত বিমান দেশটির রাষ্ট্র-পরিচালিত এয়ারলাইন অ্যারিয়ানা আফগান এয়ারলাইনসের।

স্থানীয় সময় দুপুর সোয়া একটার দিকে দেহ ইয়াকের সাদো খেল এলাকায় অ্যারিয়ানা আফগান এয়ারলাইনসের একটি বোয়িং বিমান বিধ্বস্ত হয়েছে বলে প্রাদেশিক গভর্নরের কার্যালয়ের মুখপাত্র আরিফ নুরির বরাত দিয়ে জানায় সংবাদ সংস্থাটি।

কিন্তু এয়ারলাইনটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মিরওয়াইস মিরজাকওয়াল এই তথ্য সঠিক নয় বলে দাবি করেছেন। তিনি সংবাদ সংস্থাটিকে বলেন, বিধ্বস্ত বিমানটি অ্যারিয়ানার নয়। তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ জানান, তারা এই বিমান বিধ্বস্তের খবরটি খতিয়ে দেখছে।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভালো শুরুর পর ফিরলেন জয়
টাইগারদের আফগানিস্তান সফর স্থগিত
ফিল্ডিংয়ে বাংলাদেশ, হাসানের অভিষেক
ব্যাটিং বিপর্যয়ে ১৮৮ রানে অলআউট বাংলাদেশ
X
Fresh