• ঢাকা বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

টাইগারদের আফগানিস্তান সফর স্থগিত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ মার্চ ২০২৪, ১৬:৩৩
বাংলাদেশ-আফগানিস্তান
ছবি- বিসিবি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আফগানিস্তান সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে দুই বোর্ডের সম্মতিতে সিরিজটি স্থগিত করা হয়েছে। সিরিজটি পরে কোনো এক সময় আয়োজন করবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস ক্রিকবাজকে জানিয়েছেন, দুই বোর্ডই পরে কোন এক সময় এই সিরিজটি খেলার ব্যাপারে সম্মত হয়েছে। তাই নতুন করে এই সিরিজের সময় নির্ধারণ করা হবে।

সাদা বলের ক্রিকেটের পাশাপাশি চলতি বছরে ১২টি টেস্ট খেলার কথা ছিল টাইগারদের। তবে আফগানিস্তানের বিপক্ষে সিরিজটি স্থগিত হওয়ায় এখন চলতি বছরে কেবল ৮টি টেস্ট খেলা হবে টাইগারদের।

কারণ, এর আগে আগামী মে তে হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টের সিরিজটিও স্থগিত হয়েছে, এর বদলে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

এদিকে টেস্ট সংখ্যা কমলেও চলতি বছরে বেশ ব্যস্ত সময় কাটাবেন বাংলাদেশের ক্রিকেটাররা। বিশ্বকাপের পরই পাকিস্তান সফরে যাবে টাইগাররা, এরপর ভারতের মাটিতে দুই টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে শান্ত-লিটনরা।

এরপর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে আতিথেয়তা দিবে বাংলাদেশ। আর বছরের শেষদিকে নভেম্বর-ডিসেম্বরে দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে টাইগাররা।

আফগানিস্তানের বিপক্ষে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজের সময় নির্ধারণ করা হয়েছিল আগামী জুলাইয়ে। এই সফরে দুই টেস্ট সহ তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলার কথা ছিল দুই দলের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশিদের জন্য সহজ হলো ইতালির ভিসা আবেদন
এবাদতকে নিয়ে সুখবর দিলো বিসিবি
যুক্তরাষ্ট্রের বিপক্ষে টাইগারদের প্রস্তুতি ম্যাচ বাতিল
তমা মির্জা ও মিষ্টি জান্নাতের দ্বন্দ্বের সমঝোতা করল শিল্পী সমিতি
X
Fresh