spark
logo
  • ঢাকা বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৬ জন, আক্রান্ত ৩৪৮৯ জন, সুস্থ হয়েছেন ২৭৩৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ব্রিটিশ রাজপ্রাসাদ থেকে চুরি স্বর্ণের টয়লেট ‘আমেরিকা’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫২ | আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৫
ব্লেনহেইম রাজপ্রাসাদ, স্বর্ণের টয়লেট, চুরি, আমেরিকা
ছবি: সংগৃহীত
ব্রিটেনের ব্লেনহেইম রাজপ্রাসাদ থেকে ১৮ ক্যারেট স্বর্ণের তৈরি একটি টয়লেট চুরি হয়ে গেছে। রাজপ্রাসাদটির প্রধান নির্বাহী ডমিনিক হেয়ার শনিবার এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, ৫০ থেকে ৬০ লাখ ডলার মূল্যের ওই টয়লেটটি পাওয়া যাচ্ছে না।

মার্লবোরোর বর্তমান ডিউকের সৎভাই এডওয়ার্ড স্পেন্সার-চার্চিল গত মাসেই বলেছিলেন যে, এই টয়লেট চুরি করা খুব একটা সহজ হবে না। তবে গত বৃহস্পতিবার ইতালিয়ান শিল্পী মাওরিজিও কাত্তেলানের একটি প্রদর্শনীর অংশ হিসেবে ‘আমেরিকা’ নামের টয়লেটটি জনসম্মুখে আনা হয়।

এসময় দর্শনার্থীদের তিন মিনিট করে এই টয়লেটটি ব্যবহারের সুযোগ করে দেয়া হয়। এরই এক ফাঁকে চুরি হয়ে যায় ওই টয়লেটটি। বিশ্ব ঐতিহ্যের অংশ ব্লেনহেইম রাজপ্রাসাদের এই টয়লেট চুরির ঘটনায় শনিবার এটি বন্ধ করে দেয়া হলেও পরদিন রোববার রাজপ্রাসাদটি আবারও খুলে দেয়া হয়।

টয়লেট চুরির ঘটনায় শনিবার ৬৬ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে টেমস ভ্যালি পুলিশ। ওই ব্যক্তি এখন ওয়েস্ট মার্সিয়া এলাকায় পুলিশের কাস্টডিতে রয়েছেন।

---------------------------------------------------------------
আরো পড়ুন: বৃদ্ধ সেজে যুক্তরাষ্ট্রে যাওয়ার সময় বিমানবন্দরে ধরা ভারতীয় যুবক
---------------------------------------------------------------

পুলিশ জানিয়েছে, ওই টয়লেট চুরির ঘটনায় ‘উল্লেখযোগ্য ক্ষতি ও বন্যার’ সৃষ্টি হয়েছে। কারণে টয়লেটটি ভবনের পানির লাইনের সঙ্গে যুক্ত ছিল।

এদিকে হেয়ার বলেছেন, রাষ্ট্রীয় বাড়ি থেকে ‘স্মরণকালের মধ্যে এটা এ ধরনের প্রথম চুরির’ ঘটনা। স্যার উইন্সটন চার্চিলের জন্মস্থান এই বাড়ির নিরাপত্তা ব্যবস্থা খুব উন্নত বলেও উল্লেখ করেছেন তিনি।

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৭২১৩৪ ৮০৮৩৮ ২১৯৭
বিশ্ব ১১৭৫৬৫০৬ ৬৭৫৩১৭০ ৫৪১০৮৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়