logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

কাশ্মীর সমস্যার সমাধান হবে দ্রুতই: ভারতের প্রতিরক্ষামন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২১ জুলাই ২০১৯, ০৭:২১ | আপডেট : ২১ জুলাই ২০১৯, ০৮:০৫
ভারত, কাশ্মীর
ছবি: ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, পৃথিবীর কোনও শক্তি দ্রুত কাশ্মীর সমস্যার সমাধান এবং জম্মু ও কাশ্মীরের সন্ত্রাসমুক্ত হওয়া ঠেকাতে পারবে না।

শনিবার জম্মু ও কাশ্মীরের কাথুয়া শহরে উঝ ব্রিজ উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

রাজনাথ সিং বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় হাতে হাত রেখে সম্মিলিতভাবে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়ছে। তাই দ্রুতই জম্মু ও কাশ্মীর সন্ত্রাসমুক্ত হয়ে যাবে।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, কাশ্মীর শুধু ভারতের স্বর্গ নয়, একটি বৈশ্বিক পর্যটন কেন্দ্র হবে। কেন্দ্রীয় সরকার এই লক্ষ্যকে সামনে রেখে কাজ করছে।

তিনি এরপর দ্রাস শহরের কারগিল স্মৃতিস্তম্ভে ১৯৯৯ সালে কারগিল যুদ্ধে নিহত সৈন্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে যান। এখানে তিনি পাকিস্তানকে কটাক্ষ করে বক্তব্য দেন।

রাজনাথ সিং বলেন, শিশুদের মধ্যে আজাদি স্লোগান ছড়ানো হচ্ছে। বিচ্ছিন্নতাবাদী নেতাদের সন্তানরা বিদেশে পড়ছে আর আমাদের ছেলেমেয়েরা পাথর ছুড়তে ব্যবহার হচ্ছে।

ভারতীয় সেনাবাহিনী জম্মু ও কাশ্মীরে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে অব্যাহত চেষ্টা চালিয়ে যাওয়ায় তাদের প্রশংসাও করেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

কে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়