• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ঈদের তারিখ ঘোষণা করল মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ এপ্রিল ২০২৪, ১৯:২৫
ছবি : সংগৃহীত

এশিয়ার দেশ মালয়েশিয়ায় পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। দেশটিতে বুধবার (১০ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

স্থানীয় সময় মঙ্গলবার (৯ এপ্রিল) রাত ৮টায় কিপার অব দ্য গ্রেট সিল অব দ্য কিংস, তান শ্রী সৈয়দ দানিয়াল সৈয়দ আহমদের ঈদ উদযাপন সম্পর্কিত এ ঘোষণা দেশটির রেডিও ও টেলিভিশনেও সরাসরি সম্প্রচার করা হয়।

সৈয়দ দানিয়াল সৈয়দ আহমদে বলেন, সারাদেশে ২৯টি স্থানে চাঁদ দেখার ফলাফলের ভিত্তিতে আনুষ্ঠানিকভাবে ১০ এপ্রিল পবিত্র ঈদুল ফিতরের (হারি রায়া আদিলফিত্রী) তারিখ নির্ধারণ করা হয়েছে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা বারনামা সূত্রে জানা যায়, ইয়াং ডি পারতুয়ান আগাংয়ের (রাজা) এবং প্রধানমন্ত্রী চাঁদ দেখা কমিটির সাথে একমত পোষণ করেছেন। তাই মালয়েশিয়ায় বুধবার পবিত্র উদুল ফিতর পালন করা হবে।


এদিকে, বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতরের চাঁদ দেখতে বৈঠকে বসছে ‘জাতীয় চাঁদ দেখা কমিটি’। মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে এ বৈঠক শুর হয়।

বাংলাদেশের আকাশে কোথাও চাঁদ দেখা গেলে তা ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন নম্বরে ফোন করে এবং ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানোর অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।


মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় ই-পাসপোর্টসংক্রান্ত হাইকমিশনের জরুরি নোটিশ
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশিসহ ২৬ জন আটক
মালয়েশিয়ায় ২৩ বাংলাদেশি গ্রেপ্তার
মালয়েশিয়ায় বাংলাদেশিকে হত্যা করল আরেক বাংলাদেশি
X
Fresh