logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

নাচের সঙ্গে কুরআন আবৃত্তি করায় সমালোচিত সৌদি গায়িকা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ মে ২০১৯, ২২:৪৫
ছবি: সংগৃহীত
নাচের সঙ্গে কুরআন আবৃত্তি করায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন সৌদি বংশোদ্ভূত মার্কিন গায়িকা রোটানা তারাবযৌনি। যুক্তরাষ্ট্রের এক অনুষ্ঠানে তিনি এই কাজ করেন।

whirpool
জর্ডানভিত্তিক সংবাদমাধ্যম আলবাওয়াবা জানিয়েছে, সম্প্রতি যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায় একটি স্টেজ পারফরমেন্সে অংশ নেন রোটানা। এতে নিজের গানের সঙ্গে নাচেন তিনি। শেষের দিকে পবিত্র কুরআন থেকে সূরা ফাতিহা আবৃত্তি করেন।

রোটানা সৌদির প্রচলিত নিয়ম ভেঙে বেরিয়ে আসায় আগে অনেকবার প্রশংসিত হয়েছেন। এছাড়া বিবিসির ১০০ ক্ষমতাধর নারীর তালিকায়ও জায়গা পান তিনি।

বিশ্বের সবচেয়ে বড় তেল প্রতিষ্ঠান সৌদি আরামকোতে একসময় কাজ করতেন রোটানা তারাবযৌনি। তিনি প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক জনসংযোগ কর্মকর্তা ছিলেন। পরবর্তীতে এই চাকরি ছেড়ে গায়িকা হিসেবে আরও পরিচিতি পেতে লস এঞ্জেলেসে পাড়ি জমান।

ইনস্টাগ্রামে তার ৫০ হাজার অনুসারী আছে। এই প্লাটফর্মেই তিনি তার নিয়মিত কাজের আপডেট দেন। তেমনই নাচের সঙ্গে কুরআন আবৃত্তির ভিডিওটিও দিয়েছিলেন তিনি।

এরপরই রোটানার সমালোচনা শুরু হয়। অনেকেই তার এই ভিডিওতে মন্তব্য করেন- রোটানা তার সীমা অতিক্রম করেছেন। ইসলামের পবিত্র সূরা নাচ-গানের জন্য নয়।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়