• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হালান্ডের সমালোচনা করায় কিনকে এক হাত নিলেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ১৯:০৮
হালান্ড-গার্দিওলা
ছবি-রয়টার্স

চলতি মৌসুমে নিজের সেরাটা দিতে পারছেন না আর্লিং হালান্ড। গত ম্যাচে আর্সেনালের বিপক্ষে গোলশূন্য ড্র করে ম্যানচেস্টার সিটি। এরপরই হালান্ডকে নিম্নমানের খেলোয়াড় বলে সমালোচনা করেন ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রয় কিন। এর জবাকে কিনকে এক হাত নিলেন ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা।

মঙ্গলবার (২ এপ্রিল) সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সমালোচকদের উদ্দেশ্যে ম্যান সিটি কোচ পেপ গার্দিওলা বলেন, আমি তার (রয় কিন) সঙ্গে একমত নই। কোনোভাবেই নয়। হালান্ড বিশ্বের সেরা স্ট্রাইকার।

তিনি বলেন, হালান্ড গত মৌসুমে আমাদের সাফল্যে বড় অবদান রেখেছে। তার দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে ২০২২-২৩ মৌসুমে প্রথমবারের মতো ট্রেবল জেতে ম্যানচেস্টার সিটি।

২০২২-২৩ মৌসুমে বিধ্বংসী ফর্মে ছিলেন ম্যান সিটির আর্লিং ব্রট হালান্দ। গোটা মৌসুমে ৫৩ ম্যাচে ৫২ গোল করেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। প্রিমিয়ার লীগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার সঙ্গে ভাঙেন একাধিক রেকর্ড। চলতি মৌসুমে সিটির হয়ে সবমিলিয়ে ৩৫ ম্যাচে ২৯ গোল করা এই স্ট্রাইকার অ্যাসিস্ট করেছেন ৬টি।

আর্সেনাল-সিটি ম্যাচের পর স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে রয় কিন বলেছিলেন, তার (হালান্ড) মাঠের খেলা খুবই নিম্নমানের। এটা শুধু আজকের কথা নয়, আমি সাধারণভাবেই এমনটা মনে করি।

গোল মেশিন হালান্ডের প্রশংসা করলেও ফুটবলার হিসেবে নরওয়েজিয়ান স্ট্রাইকারের উন্নতি দরকার বলে মনে করেন রয় কিন। তিনি বলেন, গোলমুখে সে বিশ্বসেরা। কিন্তু একজন খেলোয়াড় হিসেবে তার সাধারণ খেলা খুবই নিম্নমানের।

বয় কিন আরও বলেন, তাকে খেলার উন্নতি করতে হবে। সে অনেকটা দ্বিতীয় স্তরে খেলা ফুটবলারের মতো। তাকে আমি এভাবেই দেখি। মাঠের সাধারণ খেলায় তাকে উন্নতি করতে হবে এবং এটা কয়েক বছরের মধ্যে হবে। সে অসাধারণ একজন স্ট্রাইকার। কিন্তু তাকে তার সামগ্রিক খেলায় আরও উন্নতি করতে হবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এলপিএলে তাসকিনের খেলা নিয়ে যা বললেন পাপন
৩০ হাজার টন ইউরিয়া সার কিনবে সরকার
এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার
লঙ্কা প্রিমিয়ার লিগে দল পেলেন তাসকিন
X
Fresh