• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

সমালোচনার ঝড়, ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো ‘রূপান্তর’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২৪, ১৩:২৮
‘রূপান্তর’ নাটকের একটি দৃশ্যে ফারহান আহমেদ জোভান
‘রূপান্তর’ নাটকের একটি দৃশ্যে ফারহান আহমেদ জোভান

প্রতিবছরই ঈদের নাটকে নজর কাড়েন অভিনেতা ফারহান আহমেদ জোভান। তবে এবার তার ভিন্নতা ঘটল। ঈদে তার অভিনীত নাটক ‘রূপান্তর’র কারণে নেটিজেনদের তোপের মুখে পড়েছেন জোভান। নাটকটি নিয়ে রীতিমতো সমালোচনার ঝড় উঠেছে নেটদুনিয়ায়। ফলে বাধ্য হয়ে ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হয়েছে ‘রূপান্তর’ নাটকটি।

নাটকটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। এতে নাম ভূমিকায় অভিনয় করেন জোভান। মূলত ট্রান্সজেন্ডার বিষয়টিকে কেন্দ্র করি নির্মিত হয়েছে নাটকটি। শুধু জোভানই নন, বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনার মুখে পড়েছেন নাটকের নির্মাতাও।

নাটকটি মুক্তি পাওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে এই নাটক নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। নেটদুনিয়ায় বলা হচ্ছে— ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে নাটকটি বানানো হয়েছে। আরেকটি পক্ষ বলছে ট্রান্সজেন্ডার ইস্যুকে কেন্দ্র করে ভালোভাবে না জেনেই মনগড়া কথা বলছেন নির্মাতা।

অন্য একটি পক্ষের দাবি, ট্রান্সজেন্ডার কনসেপ্টকে প্রচারণা করা হচ্ছে। তবে নাটকের বিষয়বস্তু নিয়ে অভিযোগ যাচাই করার আগেই ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো নাটকটি। সম্প্রতি বিষয়টি নিয়ে মুখ খুলেছেন জোভান ও নির্মাতা রিংকু।

দেশের এক গণমাধ্যমে রিংকু বলেন, বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক কিছুই দেখছি, আসলে বিষয়টি নিয়ে আমি কিছু মন্তব্য করতে চাচ্ছি না।

ইউটিউব থেকে কেন নাটকটি সরিয়ে নেওয়া হলো সে বিষয়ে জানতে চাইলে নির্মাতা বলেন, এ বিষয়ে প্রযোজনা প্রতিষ্ঠান বলতে পারবে। তবে তার ধারণা, ইউটিউবে নেতিবাচক মন্তব্য থেকে হয়তো অনেকে চ্যানেলটিকে রিপোর্ট করছিলেন। মূলত এ কারণে নাটকটি সরিয়ে নেওয়া হয়েছে।

‘রূপান্তর’ নাটকটির গল্প এগিয়েছে জোভানকে নিয়ে। এই অভিনেতার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।

তবে নাটকটি নিয়ে সমালোচনা করতে গিয়ে অনেকে ব্যক্তিগত আক্রমণ করায় অবাক হচ্ছেন বলে একটি গণমাধ্যমে জোভান বলেন, ‘বিষয়টি মোটেও কাম্য নয়। নাটকটি নিয়ে মন্তব্য করতে চাচ্ছি না। আবার দর্শকেরাই বলেন, একই ধরনের চরিত্রে বারবার আমাদের দেখে নাকি তারা বিরক্ত!

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘রূপান্তর’ বিতর্ক নিয়ে ভিডিও বার্তায় যা বললেন জোভান
হঠাৎ গায়েব জোভান-মাহির ফ্যানপেজ
‘রূপান্তর’ নাটক নিয়ে মুখ খুললেন জোভান
বইমেলায় খন্দকার আলী কাওসারের উপন্যাস ‘অন্তরের রূপান্তর’ 
X
Fresh