logo
  • ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

মোদিকে অভিনন্দন জানালেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ মে ২০১৯, ০৯:০৬
নির্বাচনে 'বিশাল' জয় পাওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার রাতেই টুইট বার্তায় তিনি এ অভিনন্দন জানান।

টুইটারে ট্রাম্প লেখেন, নির্বাচনে বিশাল জয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপিকে অভিনন্দন জানাই। মোদি আবারও ক্ষমতায় আসায় যুক্তরাষ্ট্র-ভারতের দ্বিপক্ষীয় স্বার্থ রক্ষা হবে। একসঙ্গে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।

এর আগে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানসহ বিভিন্ন দেশের প্রধানরা তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোদিকে ফোন করে শুভেচ্ছা জানিয়ে বলেন, আপনার গতিশীল নেতৃত্বে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সের (এনডিএ) এই সফলতায় আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছে বাংলাদেশ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান টুইট বার্তায় মোদিকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বিজেপি ও তার বন্ধু দলগুলো এবং ভারতের প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানাচ্ছি। দক্ষিণ এশিয়ার শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতির জন্য তার সঙ্গে কাজ করতে চাই।

নরেন্দ্র মোদি দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রীর আসনে বসার আগে চীনের প্রেসিডেন্ট সি চিনপিংয়ের শুভেচ্ছা বার্তা পেয়েছেন বলে জানিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ ভিত্তিক বাংলা গণমাধ্যম আনন্দবাজার।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নরেন্দ্র মোদির পাশাপাশি বিজেপিকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি ফোন বা টুইটারে নয়, টেলিগ্রামের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীকে এই শুভেচ্ছা জানান।

এছাড়া মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি, আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি, জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়