• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বগুড়ার ৩ উপজেলার ২২২ ভোট কেন্দ্রের ৮৬টি ঝুঁকিপূর্ণ

বগুড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৭ মে ২০২৪, ২৩:৩৮
উপজেলা পরিষদ নির্বাচন
ছবি : সংগৃহীত

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বগুড়ার তিনটি উপজেলায় বুধবার (৮ মে) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই তিন উপজেলার ২২২টি কেন্দ্রের মধ্যে ৮৬টি কেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

বগুড়ার সারিয়াকান্দি, সোনাতলা ও গাবতলী এই তিন উপজেলায় ২২২টি কেন্দ্রে ভোটগ্রহণের জন্য মঙ্গলবার দুপুর পর থেকে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়।

বগুড়া জেলা নির্বাচন নির্বাচন অফিস সূত্র জানায়, বগুড়ায় এই ৩ উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১জন প্রতিদ্বন্দিতা করছেন। মঙ্গলবার তিন উপজেলার কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জামা পাঠানো হয়েছে।

৩ উপজেলায় মোট ৬ লাখ ৪১ হাজার ৩৮৭ জন ভোটারের মধ্যে ৩ লাখ ১৮ হাজার ৫০৩ জন পুরুষ ভোটার ও ৩ লাখ ২২ হাজার ৮৮৪ জন নারী ভোটার তাদের ভোট প্রদান করবেন।

জেলা পুলিশের গোয়েন্দা শাখা সূত্র জানায়, তিন উপজেলায় ২২২ কেন্দ্রের মধ্যে সারিয়াকান্দিতে ৭১ কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ৩৬টি কেন্দ্র, সোনাতলায়া ৫৩টি কেন্দ্রের মধ্যে ১৬টি কেন্দ্র এবং গাবতলীতে ৯৮টি কেন্দ্রের মধ্যে ৩৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান- ভোটগ্রহণ অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি রয়েছে। কোন কেন্দ্রই ঝুঁকিপূর্ণ নয় উল্লেখ করে তিনি বলেন, যোগাযোগ ব্যবস্থাসহ অন্যান্যদিক বিবেচনায় কিছু কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেসব কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী নিযুক্ত থাকবেন বলেও জানান তিনি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মঙ্গলবার আর্থিক প্রতিষ্ঠান বন্ধ নিয়ে বিজ্ঞপ্তি 
আলুর হিমাগারে পাওয়া গেল এক লাখ ডিম 
‘এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না’
‘ভোট না দিলে রড গরম করে সোজা করব’
X
Fresh