• ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

প্রয়োজন ছাড়া বাইরে বের হবেন না: মমতা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ মে ২০১৯, ১৯:১৯ | আপডেট : ০৩ মে ২০১৯, ১৯:২৬
সংগৃহীত ছবি
সংগৃহীত ছবি
শক্তিশালী ঘূর্ণিঝড় ফণীতে আক্রান্ত ভারত। আর কিছুক্ষণের মধ্যেই দেশটির পশ্চিমবঙ্গ রাজ্যে এই ঝড় আঘাত হানবে। এ অবস্থায় প্রয়োজন ছাড়া কাউকে বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

whirpool
তিনি বলেন, এটি একটি প্রাকৃতিক দুর্যোগ। ভীষণ ঝড়ো হাওয়া বইছে। কাঁচা বাড়িতে থাকবেন না। নিরাপদ জায়গায় আশ্রয় নিন। ৪ মে পর্যন্ত ঝড়ের তাণ্ডব চলবে। প্রশাসন ২৪ ঘণ্টা নজরদারি করছে। প্রয়োজন ছাড়া বাইরে বের হবেন না। দুর্যোগ মোকাবেলায় একসঙ্গে কাজ করুন। মেদিনীপুর থেকে সব দিকে নজর রাখছি। কলকাতায় মেয়র সতর্ক রয়েছেন।

ভারতীয় গণমাধ্যম নিউজ এইট্টিন এক প্রতিবেদনে জানিয়েছে, ঘূর্ণিঝড় ফণীর কারণে‌ শুক্র ও শনিবারের নির্ধারিত সভা বাতিল করেছেন মুখ্যমন্ত্রী মমতা। তিনি পরিস্থিতির দিকে নজর রাখছেন। ফণী বিপর্যয় ঠেকাতে প্রয়োজনীয় নির্দেশ দিচ্ছেন প্রশাসনকে।

ইতোমধ্যেই মমতার নির্দেশে একাধিক ব্যবস্থা নিয়েছে প্রশাসন। সম্ভাব্য ক্ষয়ক্ষতি কমাতে শুক্রবার থেকে সোমবার পর্যন্ত দিনে ২৪ ঘণ্টাই খোলা থাকবে কলকাতা পুলিশের বিশেষ কন্ট্রোল রুম। এছাড়া ফণী মোকাবেলায় তৈরি থাকছে উদ্ধারকারী বাহিনী। তারা ক্ষয়ক্ষতি কমাতে এরই মধ্যে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে।

ডি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়