• ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

প্রথম দফার ভোটেই পরাজয় দেখেছে বিজেপি: কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৮ এপ্রিল ২০১৯, ১৮:২৫ | আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ১৮:৪৪
ছবি: সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনে প্রথম দফার ভোটের পরই ভারতীয় জনতা পার্টি (বিজেপি) তাদের নিশ্চিত পরাজয় বুঝতে পারছে বলে মন্তব্য করেছেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

গত সোমবার এক টুইটার পোস্টে তিনি এই মন্তব্য করেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। পিপলস ডেমোক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট মেহবুবা মুফতি জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ আসন থেকে নির্বাচনে দাঁড়িয়েছেন।

এই টুইটার পোস্টে মেহবুবা মুফতি আরও বলেন, নিশ্চিত পরাজয় বুঝতে পেরে বিজেপি মানুষকে ভয় দেখানোর চেষ্টা করছে। এজন্য তারা বালাকোটের মতো আরেকটা হামলা চালাতে পারে। যেন মানুষ এর পরের দফায় দলটিকে ভোট দেয়।

আরেকটি টুইটার পোস্টে তিনি বলেন, কাশ্মীর হলো কাশ্মীরীদের। এটা কাশ্মীরের বাইরের কারও উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তি নয়। স্বার্থ হাসিলের রাজনীতি নিজেদের এবং দেশের মধ্যে বিভক্তি সৃষ্টি করে। এমন পরিস্থিতি তৈরি হলে ক্ষমতায় আসার জন্য সশস্ত্র বাহিনীর শক্তির প্রয়োজন পড়ে।

এদিন অনন্তনাগের খিরাম গ্রামের একটি দরগায় থেকে বিজবেহারার দিকে যাওয়ার সময় মেহবুবা মুফতির গাড়ি লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এতে তিনি আহত হননি। তবে তার গাড়িবহরের একটি গাড়ির চালক গুরুতর আহত হন। তাকে হাসপাতালে নিয়ে যেতে হয়।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়