• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

দ্বীপটি শুধুই নারীদের

আন্তর্জাতিক ডেস্ক

  ০৮ মার্চ ২০১৮, ১৮:১৮

সুপারসি। ফিনল্যান্ডে এই দ্বীপে পুরুষ প্রবেশ সম্পূর্ণ নিষেধ। শুধু নারীদের জন্যই দ্বীপটি। ক্রিশ্চিয়ানা রোথ নামে এক মার্কিন তরুণী দ্বীপটি খুঁজে পেয়েছিলেন ফিনল্যান্ডের সমুদ্র উপকূলে।দ্বীপটির প্রতিষ্ঠাতাও তিনি ।খবর সিএনএন।

ক্রিশ্চিয়ানা পরিকল্পনা করেছিলেন বাল্টিক সাগরের সবুজ নীল পানির উপর জেগে থাকা একটুকরো এই ভূখণ্ডটি শুধু নারীদের জন্য তৈরি করবেন । ভাবা মাত্রই কাজ। সবুজে ঘেরা ছোট্ট এই দ্বীপটিতে তিনি তৈরি করেন একটি রিসোর্ট। যেখানে থাকার অধিকার পাবেন শুধু মেয়েরাই। একেবারে স্বাধীন আর মুক্ত মনে ঘুরে বেড়াতে পারবেন তারা।

এই রিসোর্টের নামে ক্রিশ্চিয়ানা সোশ্যাল মিডিয়ায় একটি কমিউনিটিও তৈরি করেন। তার নাম দেন ‘সুপারসি কমিউনিটি’‌।

ক্রিশ্চিয়ানা জানিয়েছেন, সবসময় পুরুষ সঙ্গীকে নিয়েই বেড়াতে যেতে হবে এমন কোনো বাধ্যবাধকতায় তিনি বিশ্বাসী নন। নিরাপত্তার কারণে বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েরা পুরুষদের সঙ্গে বেড়াতে যান। এমন পরিস্থিতিতে মেয়েদের মুক্ত করেই এই ‘সুপারসি দ্বীপের ভাবনাচিন্তা তার মাথায় এসেছে বলে জানান তিনি।

ক্রিশ্চিয়ানা আরও বলেন, সুপারসি মেয়েদের মনের বিভিন্ন ইচ্ছা পূরণের সুযোগ করে দেবে। এখানে মেয়েরা যত খুশি আনন্দ, হৈ হুল্লোড় করতে পারবেন। কেউ তাদের বাধা দেবে না। কেউ নজরদারিও চালাবে না।

সুপারসি’র রিসোর্টে মোট চারটি কেবিন আছে। সেখানে প্রত্যেকটি কেবিনে ১০ জন নারী থাকতে পারবেন।

উল্লেখ্য, জাপানে এমন একটি দ্বীপ আছে যেখানে শুধু পুরুষরাই যেতে পারেন। এবার তার বিপরীতে ক্রিশ্চিয়ানা রোথ এ দ্বীপটি তৈরি করলেন।

আরও পড়ুন:

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বের সবচেয়ে সুখী দেশ ফিনল্যান্ড, বাংলাদেশ কত
ফিনল্যান্ডে চালু হলো বাংলা শেখার ‘সাপ্তাহিক বাংলা স্কুল’
ফিনল্যান্ডে উদযাপন করা হলো ‘বসন্ত উৎসব’
ফিনল্যান্ডে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
X
Fresh