• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

২২ বছর পর সিঙ্গাপুরের ছিনতাইকারী মালয়েশিয়ায় গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৮ মার্চ ২০১৮, ১৭:৪৮ | আপডেট : ০৮ মার্চ ২০১৮, ১৮:০৬
সিঙ্গাপুরে ২২ বছর আগের ছিনতাইয়ের ঘটনায় অভিযুক্ত একজনকে মালয়েশিয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সময় গত সোমবার রয়্যাল মালয়েশিয়া পুলিশের(আরএমপি) সহযোগিতায় ৫৯ বছর বয়সী এই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাকে সিঙ্গাপুর পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বুধবার এসব তথ্য জানিয়েছে সিঙ্গাপুর পুলিশ বাহিনী।

আগামী বৃহস্পতিবার তাকে আদালতে নেয়া হবে। যদি তিনি দোষী সাব্যস্ত হন, তবে তার ১৪ বছরের বেশি সময় জেলে থাকতে হতে পারে। এছাড়া তাকে ১২টি বেত্রাঘাত করা হতে পারে।

২২ বছর আগে ১৯৯৬ সালের ৫ জুলাই দেশটির জুরংয়ের ইউয়ান কুয়াং এলাকার ওসিবিসি ব্যাংক শাখা থেকে টাকা তুলে গাড়িতে উঠতে যাচ্ছিলেন এক ব্যক্তি। এসময় ছুরি দেখিয়ে ৪৩ বছর বয়সী এই ব্যক্তির কাছ থেকে ৪৪ হাজার সিঙ্গাপুর ডলার ছিনতাই করে পালিয়ে যান ছিনতাইকারীরা।

এই ঘটনায় ৫৯ ও ৬৫ বছর বয়সী দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। দোষী সাব্যস্ত হওয়ায় তাদেরকে শাস্তি দেন আদালত। কিন্তু তখন তৃতীয় জনকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

সিঙ্গাপুর পুলিশের উপ সহকারী কমিশনার জুলিয়ান চি বলেন, আরএমপির পূর্ণসহযোগিতায় ২২ বছর পর এই অভিযুক্তকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। তার অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তারের জন্য আরএমপিকে ধন্যবাদ দিই।

তিনি আরও বলেন, যত সময়ই লাগুক না কেন বিদেশি আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সহযোগিতায় যেকোনো অপরাধীকে শাস্তির আওতায় আনতে পারে পুলিশ।

চ্যানেল নিউজএশিয়াতে প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে। তবে এতে গ্রেপ্তারকৃতের নাম প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন:

কে/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়