• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

অন্তর্বর্তী জামিন পেলেন কেজরিওয়াল

আরটিভি নিউজ

  ১০ মে ২০২৪, ১৭:১৭
ফাইল ছবি

ভারতের দিল্লির কারাবন্দি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আবগারি দুর্নীতি মামলায় ২৩ দিনের জন্য জামিন পেয়েছেন।

শুক্রবার (১০ মে) দেশটির সুপ্রিম কোর্ট তাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, লোকসভা নির্বাচনের মাঝেই স্বস্তি পেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি মামলায় অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছে আম আদমি পার্টির (এএপি) এই প্রধান নেতাকে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, আজ সুপ্রিম কোর্টে ছিল কেজরিওয়ালের মামলার শুনানি। সেই শুনানি শেষেই আগামী ১ জুন পর্যন্ত অন্তর্বর্তী জামিন দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে।

আগামী ১ জুন অর্থাৎ লোকসভা ভোটের শেষ দফা পর্যন্ত জেলের বাইরে থাকবেন কেজরিওয়াল। দিল্লির আবগারি নীতিকাণ্ডে গত ২১ মার্চ তাকে গ্রেপ্তার করেছিল ভারতের কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ভারতের সুপ্রিম কোর্ট জানিয়েছে, ২ জুন কেজরিওয়ালকে কারা কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে।

উল্লেখ্য, স্বাধীন ভারতের ইতিহাসে প্রথম ক্ষমতাসীন মুখ্যমন্ত্রী হিসেবে কেজরিওয়াল গ্রেপ্তার হন। তার রাজনৈতিক দল আম আদমি পার্টি সে সময় জানিয়েছিল, গ্রেপ্তার হলেও কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে থাকবেন।

গ্রেপ্তারের পর থেকে দেড় মাসের বেশি সময় ধরে বন্দি অরবিন্দ কেজরিওয়াল। তার গ্রেপ্তার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করে আম আদমি পার্টি (আপ)।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি বাংলাদেশ থেকে শিক্ষা নিয়ে ভোট করার চেষ্টা করছেন: কেজরিওয়াল
কেজরিওয়ালকে ১৫ এপ্রিল পর্যন্ত কারাগারে রাখার নির্দেশ
দিল্লি হাইকোর্টে মুক্তির আবেদন করলেন কেজরিওয়াল
৭ দিনের রিমান্ডে কেজরিওয়াল
X
Fresh