• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

৭ দিনের রিমান্ডে কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ মার্চ ২০২৪, ২২:১৬
কেজরিওয়াল
ছবি : ফিনান্সিয়াল এক্সপ্রেস

আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার ভারতের নয়াদিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়ালের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২২ মার্চ) তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চায় দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)। শুনানি শেষে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ইডি দাবি করেছে, আবগারি কেলেঙ্কারির ‘মূলহোতা’ হলেন কেজরিওয়াল। এই কেলেঙ্কারিতে ৬০০ কোটিরও বেশি রুপি দুর্নীতি হয়েছে। যারমধ্যে ‘সাউথ গ্রুপ’ ১০০ কোটি রুপি দিয়েছে। দুর্নীতিতে জড়িত ‘সাউথ গ্রুপ’ এবং অন্যান্য অভিযুক্তদের সঙ্গে মাধ্যম হিসেবে কাজ করেছেন কেজরিওয়াল।

ইডি দাবি দুর্নীতির অর্থ নির্বাচনেও কাজে লাগিয়েছে আম আদমি পার্টি। এরমধ্যে তারা গোয়ার নির্বাচনে জয় পেয়েছে। তবে কেজরিওয়াল তার ওপর ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন।

ভারতের ইতিহাসে কেজরিওয়ালই প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। কিছুদিন আগে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকেও গ্রেপ্তার করে ইডি। তবে তিনি মুখ্যমন্ত্রীর পদে থাকাকালীন গ্রেপ্তার হননি। সূত্র : এনডিটিভি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিমান্ডে ট্রান্সকমের ৩ কর্মকর্তা
বান্দরবানে ব্যাংক ডাকাতি, ৫২ জন দুদিনের রিমান্ডে
লঞ্চ দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু, আসামিরা ৩ দিনের রিমান্ডে
২৫ দিন ধরে ধর্ষণ : চার আসামি ফের রিমান্ডে
X
Fresh