• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

চার মামলায় জামিন পেলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২৪, ১৯:৫৭
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানকে চার মামলায় জামিন দিয়েছেন লাহোরের সন্ত্রাস বিরোধী আদালত।

শুক্রবার (০১ মার্চ) জিলে শাহ হত্যা, জামান পার্কের বাইরে পুলিশের ওপর হামলা, পিএমএল-এন’র অফিস এবং একটি কন্টেনারে অগ্নিসংযোগের অভিযোগ এনে করা মামলাগুলোয় জামিন পান ইমরান খান। শুনানি শেষে জামিন মঞ্জুরের রায় দেন বিচারক আশাদ জাভেদ। একইসঙ্গে প্রতিটি মামলায় আবেদনকারীকে ৫ লাখ রুপির বন্ড প্রদানের নির্দেশ দেন তিনি। খবর ডনের।

শুনানি চলাকালে কারাবন্দি ইমরান খানের জামিন আবেদনের বিরুদ্ধে যুক্ততর্ক উপস্থাপনকারী বিশেষ আইনজীবী রানা শাকিল বলেন, গত বছরের ৯ মে’র হামলায় অন্যতম মূল পরিকল্পনাকারী ছিলেন ইমরান খান। এছাড়া তার নির্দেশেই সেনাবাহিনীর স্থাপনায় হামলা করা হয়।

এ সময় বিচারক আশাদ জাভেদ ওই আইনজীবীর উদ্দেশে বলেন, কর্মীরা যেন হামলা চালায় সেজন্য ইমরান খান কী তার এক্স হ্যান্ডেলে কোনও পোস্ট দিয়েছিলেন?

এ প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেননি আইনজীবী রানা শাকিল। তবে তিনি বলেন, ইমরান খান গ্রেপ্তারের আগে হামলা চালানোর মতো পরিস্থিতি সৃষ্টি করেন।

এদিকে ইমরান খানের আইনজীবী সালমান সাফদার বলেন, যে মামলায় ইমরান খানতে অভিযুক্ত করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। ইমরান খান পুলিশ স্টেশনে হামলা এবং জিলে শাহকে হত্যার সঙ্গে জড়িত নয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করলে কঠোর পদক্ষেপ 
১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউপিতে রোববার ভোট, প্রস্তুতি সম্পন্ন
নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা রাখার আহ্বান ইসি রাশেদার
পাকিস্তানের প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘জ্বীন টু’
X
Fresh