• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা রাখার আহ্বান ইসি রাশেদার

স্টাফ রিপোর্টার (লালমনিরহাট), আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২৪, ১৮:৫৩
ছবি : সংগৃহীত

নির্বাচন কমিশনের প্রতি আস্থা রাখার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চলমান উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে লালমনিরহাটের বিভিন্ন উপজেলার প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

রাশেদা সুলতানা বলেন, ভোটারদের উদ্দেশে আমরা বলবো, আমাদের প্রতি আপনারা আস্থা রাখুন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আস্থা রাখুন। কারণ একটা গণতান্ত্রিক দেশের জন্য নির্বাচন ব্যবস্থা জোরদার হওয়া জরুরি।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু করতে হলে প্রার্থীদেরও যেমন আচরণবিধি মেনে চলতে হবে তেমনি ভোটের মাঠে যারা থাকবে সেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং প্রিজাইডিং অফিসারদের নিরপেক্ষ থাকতে হবে।

যে গুণাবলী থাকলে সমন্বয়ের মাধ্যমে একটা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে, সে বিষয়গুলো নিয়ে আমরা সবাইকে সচেতন করছি। পাশাপাশি যদি কেউ এসবের ব্যত্যয় ঘটান তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি এবং নেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, সংসদ সদস্যরা যদি নির্বাচনি প্রচারণা কিংবা অন্য কোনোভাবে নির্বাচনে প্রভাব বিস্তার করেন, প্রমাণ সাপেক্ষে কমিশন যথাযথ ব্যবস্থা নেবে।

এর আগে রাশেদা সুলতানা প্রথমে লালমনিরহাটের পাঁচ উপজেলার বিভিন্ন পদের প্রার্থীদের সঙ্গে এবং পরে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, অতিরিক্ত ডিআইজি রশিদুল হক, জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা লুৎফুল কবিরসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নির্বাচনে কেউ প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’
আচরণবিধি না মানলে কাউকে ছাড় দেওয়া হবে না : ইসি রাশেদা
ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা 
বিগত নির্বাচন অত্যন্ত গ্রহণযোগ্য হয়েছে : ইসি রাশেদা 
X
Fresh