• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

বেলজিয়ামে দুই সেনার ওপর চাপাতি হামলা, পুলিশের গুলিতে নিহত হামলাকারী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ আগস্ট ২০১৭, ১৪:০৫

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে দুই সেনা সদস্যের ওপর চাপাতি হামলা চালানো হয়েছে। এসময় পুলিশের গুলিতে নিহত হয়েছেন হামলাকারী।

৩০ বছর বয়সী ওই হামলাকারীকে আহত অবস্থায় হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। ওই দুই সেনা সদস্যের একজন মুখে এবং অপরজন হাতে সামান্য আঘাত পেয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার ব্রাসেলসের বোলভার্দ এমিল জ্যাকমঁতে এ হামলার ঘটনা ঘটে।

বেলজিয়ামের ফেডারেল প্রসিকিউটরের অফিসের পক্ষ থেকে বলা হয়েছে, হামলাকারীর নাম-পরিচয় এখনো জানা যায়নি। ‘আল্লাহু আকবর’ বলে হামলা চালায় ওই হামলাকারী। এটাকে সন্ত্রাসী হামলা বলেই মনে করছেন তারা।

আরো বলা হয়েছে, হামলাকারী পুলিশের কাছে আগে থেকেই ক্ষুদ্র অপরাধের জন্য চিহ্নিত ছিল। তবে সন্ত্রাসীদের সঙ্গে তার যোগসূত্র আছে এমন তথ্য নেই।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলোতে বলা হয়েছে, হামলাকারী সোমালীয় বংশোদ্ভূত। তবে কর্তৃপক্ষের পক্ষ থেকে তার পরিচয় সম্পর্কে এখনো কিছুই জানানো হয়নি।

প্রত্যক্ষদর্শী রয়ান ম্যাকডোনাল্ড টুইটারে জানান যে তিনি একটি গুলির শব্দ শুনতে পান। এরপরই ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করেন।

বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিচেল টুইটবার্তায় জানিয়েছেন, সেনা সদস্যদের সঙ্গে আমাদের পুরো সমর্থন রয়েছে। আমরা ঘটনাটি খতিয়ে দেখছি।

হামলার পরপরই ওই এলাকায় শক্ত অবস্থান নেয় পুলিশ ও সেনাসদস্যরা। গেলো বছরে সন্ত্রাসী হামলায় ৩০ জন নিহত হবার পর থেকেই অবশ্য ব্রাসেলসের রাস্তায় সেনাদের টহল দিতে দেখা যায়।

কে/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটকেন্দ্রে পুলিশকে মারধর, ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা
জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে আইজিপির নির্দেশ
চোরের ভয়ে পুলিশের মোটরসাইকেলে হাতকড়া
দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রতিবেদন ৯ জুন 
X
Fresh