• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিচারকের স্বাক্ষর জাল 

দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রতিবেদন ৯ জুন 

আরটিভি নিউজ

  ০৭ মে ২০২৪, ১২:২৯
ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত
ফাইল ছবি

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ সাদীর স্বাক্ষর জাল করার অভিযোগে দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে দায়েরকৃত মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৯ জুন দিন ধার্য করা হয়েছে।

অভিযুক্ত দুই পুলিশ সদস্য হলেন- আদালতের মোটরযান শাখার দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ফুয়াদ উদ্দিন এবং একই শাখার কনস্টেবল আবু মুসা।

মঙ্গলবার (৭ মে) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালি থানার এসআই সাইফুল ইসলাম প্রতিবেদন দাখিল করেননি। এজন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাশেদুল আলম প্রতিবেদন দাখিলের জন্য ৯ জুন নতুন তারিখ ধার্য করেছেন।

আদালত সূত্রে জানা যায়, লাইসেন্স না থাকায় দুটি গাড়ির (ঢাকা মেট্রো-ল ২ ৫৫ ৮২২০ এবং ঢাকা মেট্রো- ল ৩৪ ০৯১৮) চালককে জরিমানা করে ট্রাফিক পুলিশ। জরিমানার টাকা না দেওয়ায় তাদের বিরুদ্ধে নন এফআইআর পৃথক দুই মামলা আদালতে পাঠানো হয়। এরপর আদালত দুই চালকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরে পরোয়ানা ফেরতের কাগজে বিচারকের স্বাক্ষর জাল করেন এসআই ফুয়াদ উদ্দিন ও কনস্টেবল আবু মুসা। ঘটনাটি জানাজানি হলে পালিয়ে যান তারা।

এই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে গত বছরের ২৫ সেপ্টেম্বর রাজধানীর কোতোয়ালি থানায় মামলা করেন সিএমএম আদালত-১০ এর বেঞ্চ সহকারী ইমরান হোসেন। একইসঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে কমিশনার বরাবর লিখিত দেন আদালতের প্রসিকিউশন বিভাগ।

মামলার অভিযোগে বলা হয়, ‘মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ সাদীর কাছে গত ২৪ সেপ্টেম্বর দুপুরে নন এফআইআর দুটি মামলা উপস্থাপন করেন আদালতের মোটরযান শাখার দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ এসআই ফুয়াদ উদ্দিন। কিন্তু মামলা দুটির আসামি না থাকায় বিচারক কোনো পদক্ষেপ নিতে পারেননি। পরে বিচারক জানতে পারেন যে, এসআই ফুয়াদ ও মোটরযান শাখার জিআরও আবু মুসা অন্যান্য সহযোগীদের নিয়ে পরোয়ানা ফেরত কাগজে ম্যাজিস্ট্রেটের স্বাক্ষরের জায়গায় নিজেরাই স্বাক্ষর করে আসামিদের দেন।’

এজাহারে আরও বলা হয়, মামলার নথিতে বিচারকের কোনো স্বাক্ষর নেই এবং কোনো জরিমানা করেননি। এরই মধ্যে বিচারক জানতে পারেন যে, ফুয়াদ উদ্দিন ও মো. আবু মুসা দীর্ঘদিন ধরে বিচারকের স্বাক্ষর জাল করে একই ধরনের অপরাধ করে আসছেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার মিরপুরে পুলিশ বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা
‘ভুল করলে জিরো টলারেন্স নীতি থেকে বাদ যাবে না পুলিশ সদস্যও’
চলছে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর
টাঙ্গাইলে পুলিশ পিটিয়ে আসামি ছিনতাই
X
Fresh