• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

ট্রাম্পকে শ্রদ্ধা করেন বলে জানালেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ০৯:১০
Putin says respects Trump
ফাইল ছবি

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তার সম্পর্কের কথা নতুন নয়। ট্রাম্পের ক্ষমতার প্রথম চার বছর রাশিয়ার সঙ্গে অনেকটা শান্তিপূর্ণ অবস্থানেই সময় পার করেছে যুক্তরাষ্ট্র। এবার বন্ধু ট্রাম্পের পক্ষে সাফাই গাইলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবর রুশ বার্তা সংস্থা তাসের।

মার্কিন গণমাধ্যম এনবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে পুতিন বলেন, তিনি সাবেক মার্কিন নেতা ডোনাল্ড ট্রাম্পকে সম্মান করেন। এসময় তিনি ট্রাম্পকে ‘বর্ণময় একজন ব্যক্তি’ বলেও মন্তব্য করেন।

আরও পড়ু্ন...বিশ্বে ক'রোনায় মৃ'ত্যুর সংখ্যা ৩৮ লাখ ছাড়ালো

রুশ প্রেসিডেন্ট বলেন, এখনও আমি বিশ্বাস করি যে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প একজন অসাধারণ, মেধাবী ব্যক্তি, না হলে তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পারতেন না।

পুতিন বলেন, তিনি একজন বর্ণময় ব্যক্তি। আপনি তাকে পছন্দ করতেও পারেন আবার নাও পারেন। কিন্তু তিনি কোনও বড় মার্কিন প্রতিষ্ঠান থেকে আসেনি। এর আগে তিনি বড় ধরনের রাজনীতির অংশও ছিলেন না। আর কেউ পছন্দ করুক বা না করুক, তবে এটাই সত্য।

আরও পড়ু্ন...২০ দিনের পরিচয়ে জীবনসঙ্গী পেলেন রেলমন্ত্রী

এই সাক্ষাৎকারের ‍পুরোটা আগামী সোমবার প্রচারিত হবে। এর আগে গত বৃহস্পতিবার বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে পাঠানো এক লিখিত বিবৃতিতে জি-সেভেন সম্মেলনে পুতিনকে ‘উষ্ণ শুভেচ্ছা’ জানাতে আহ্বান জানান ট্রাম্প। ট্রাম্প বলেন, ২০১৮ সালে ফিনল্যান্ডের হেলসিংকিতে ‍রুশ প্রেসিডেন্টের সঙ্গে তার বৈঠক ‘দারুণ ও খুব কার্যকর’ ছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধুর সমাধিতে রেড ক্রিসেন্টের নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শিল্পী সমিতির শ্রদ্ধা
শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ’র নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা
X
Fresh