Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জুন ২০২১, ১৫:৫৩
আপডেট : ১১ জুন ২০২১, ১৬:০৮

২০ দিনের পরিচয়ে জীবনসঙ্গী পেলেন রেলমন্ত্রী

সংগৃহীত

রেলমন্ত্রী নূরুল ইসলাম (সুজন) বিরামপুরের জামাই হলেন। তিনি গত ৫ জুন (শনিবার) বিরামপুরের শাম্মী আকতার মনিকে বিয়ে করেছেন বলে নিশ্চিত করেছেন বিরামপুর পৌর মেয়র অধ্যক্ষ আক্কাছ আলী।

বিরামপুর পৌর মেয়র অধ্যক্ষ আক্কাছ আলী জানান, দিনাজপুরের বিরামপুর পৌর শহরের পূর্ব জগন্নাথপুরের বাসিন্দা মৃত. আব্দুর রহিমের মেয়ে শাম্মী আকতার মনি। তিনি ঢাকার উত্তরাতে থাকেন। ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজে অ্যাডমিনে চাকরি করতেন। ল’ পাশ করে হাইকোর্টে এক সিনিয়র উকিলের সঙ্গে প্র্যাকটিস করছেন। দুই ভাই এক বোনের মধ্যে শাম্মী আকতার মনি দ্বিতীয় সন্তান।

পৌর মেয়র আরও জানান, ইতোপূর্বে শাম্মী আকতার মনির বিয়ে হলেও ২০১১ সালে তাদের ছাড়াছাড়ি হয়। তার প্রথম পক্ষের একটি কন্যা সন্তান রয়েছে। শাম্মীর বাবা আব্দুর রহিম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (পিডিবি) চাকরির সুবাদে ১৯৮২ সাল হতে পাবনা থেকে সপরিবারে বিরামপুরে বসবাস করছিলেন। শাম্মী আকতার মনি রেলমন্ত্রী নুরল ইসলাম সুজনের পূর্ব পরিচিত। বিয়েতে রেলমন্ত্রীর পরিবারের কেউ উপস্থিত ছিল না।

এর আগে শাম্মী আকতার মনির বড় ভাই মো. জাহিদুল ইসলাম জানিয়েছেন, বোন শাম্মী ঢাকার উত্তরায় থাকেন। সে আইন বিষয়ে লেখাপড়া শেষ করে হাইকোর্টে এক সিনিয়রের সঙ্গে প্র্যাকটিস করছেন। ২০ দিন আগে আইনি বিষয়ে পরামর্শ নেয়ার জন্য রেলমন্ত্রীর কাছে যান আমার বোন। সেখানে আমার বোনকে পছন্দ হয় মন্ত্রীর। ৫ জুন পারিবারিকভাবে আমার বোনের উত্তরার বাসায় বিয়ে সম্পন্ন হয় তাদের। এসময় বরপক্ষে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী এবং কনে পক্ষে আমি ও আমার ভাই।

প্রসঙ্গত, ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে নূরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার জাহান মারা যান। তাদের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তারা তিনজনই বিবাহিত। ১৯৫৬ সালের ৫ জানুয়ারি পঞ্চগড়ে জন্মগ্রহণ করেন রেলমন্ত্রী। পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসন থেকে নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর রেলমন্ত্রী হন নূরুল ইসলাম সুজন।

এসআর/পি

RTV Drama
RTVPLUS