Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

মোদি সরকারের বিরুদ্ধে মা'মলা করলো হোয়াটসঅ্যাপ

WhatsApp says New digital rules would violate Privacy of cosumers, files petition in Delhi
সংগৃহীত

ভারতের মোদি সরকারের বিরুদ্ধে মামলা করেছে হোয়াটসঅ্যাপ। সরকারের জারি করা নতুন ডিজিটাল বিধির বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে এই মামলা দায়ের করা হয়। হোয়াটসঅ্যাপ বলছে, এর ফলে গ্রাহকদের গোপনীয়তা ভঙ্গ হবে। আর এটাই চাইছে না হোয়াটসঅ্যাপ। খবর রয়টার্সের।

মোদি সরকারের জারি করা নতুন নিয়ম বুধবার থেকে কার্যকর হচ্ছে। এর আগে সোশ্যাল মিডিয়াগুলোকে তিন মাসের সময় দিয়েছিল কেন্দ্র। মঙ্গলবার ছিল সেই সময়সীমার শেষ দিন। কিন্তু ওইদিনই গ্রাহক-সুরক্ষার প্রসঙ্গ তুলে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছে হোয়াটসঅ্যাপ।

তবে ফেসবুক মঙ্গলবারই জানিয়ে দিয়েছিল যে, তারা সরকারের নিয়ম অনুসরণ করার যাবতীয় প্রক্রিয়া শুরু করে দিয়েছে। কিন্তু ফেসবুকেরই মালিকানাধীন হোয়াটসঅ্যাপ নতুন বিধির বিরোধিতা করে সোজা আদালতের আশ্রয় নিয়েছে।

এক বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, নতুন এই নিয়মে গ্রাহকদের গোপনীয়তার সুরক্ষা ভঙ্গ হবে। ভারতে হোয়াটসঅ্যাপের ৪০ কোটি গ্রাহক রয়েছে। বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানায়, কিভাবে গ্রাহকদের গোপনীয়তা রক্ষা করা যায় তা নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে তারা কথা বলছে। একই সঙ্গে ভারত সরকারের সঙ্গেও এ বিষয়ে আলোচনা চালানো হচ্ছে বলে ওই বিবৃতিতে জানানো হয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS