Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

লকডাউনের ঘোষণার পরই মদের দোকানে লাইন, ভিড় সামলাতে লাগলো পুলিশ

people queuing in front liquor shop in Kolkata
সংগৃহীত

প্রায় এক মাসের নির্বাচন উৎসব শেষে এবার লকডাউন দিয়েছে ভারতের পশ্চিমবঙ্গের সরকার। অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে হয়েছে সিনেমা হল, শপিংমল, বিউটি পার্লার, রেস্টুরেন্ট, বার, ক্রীড়াঙ্গন, জিম, স্পা এবং সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র। এরপরই সন্ধ্যায় মদের দোকানের সামনে দেখা যায় লম্বা লাইন।

গত বছর লকডাউন ওঠার পর মদের দোকানের বাইরে ভিড় জমেছিল। দেশের বিভিন্ন প্রান্তে ধরা পড়েছিল লম্বা লাইনের ছবি। শুক্রবার যেন সেই ছবিই ফিরে এলো। বিধাননগরের একাধিক মদের দোকানে সামনে সন্ধ্যা নামতেই বড় লাইন দেখা যায়।

সামাজিক দূরত্বকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মদ কিনতে দাঁড়িয়ে পড়েন সুরাপ্রেমীরা। এমনকি ভিড় নিয়ন্ত্রণে পুলিশও ডাকতে হয়েছে। লাইনে দাঁড়ানো অনেকেরই দাবি, নির্দিষ্ট সময় দোকান খোলা থাকবে। তাই আগেভাগেই লাইন দিয়ে মদ কিনে রাখছেন তারা।

পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশনা অনুযায়ী, বাজার-হাট খোলা থাকবে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত। কিছুক্ষণ বিরতি দিয়ে আরও বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান, মুদি দোকান ও নিত্যপণ্যের দোকানে ছাড় দেয়া হয়েছে।

এর পাশাপাশি হোম ডেলিভারি ও অনলাইন পরিসেবা চালু থাকবে। সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও বিনোদনমূলক জমায়েত ও অনুষ্ঠান আয়োজন করা যাবে না। পরবর্তী নির্দেশিনা না দেয়া পর্যন্ত এই নিয়ম বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

RTV Drama
RTVPLUS