logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২১, ০৯:২৭
আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ০৯:৫৮

ভারতে ভ্যাকসিন নেওয়ার দিনই ৫২ জনের পার্শ্বপ্রতিক্রিয়া

Side effects of 52 people on the day of vaccination in India
ভারতে ভ্যাকসিন নেওয়ার দিনই ৫২ জনের পার্শ্বপ্রতিক্রিয়া

ভারতে মহামারি করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে গতকাল শনিবার। এদিন সকাল ১০টায় ভারতের তিন হাজার ৬টি কেন্দ্রে মহামারি করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরু হয়। ভ্যাকসিন নিয়ে কেউ আশাবাদী আবার কেউ দ্বিধাগ্রস্ত ছিলেন। কিন্তু এরই মধ্যে রাজধানী দিল্লিতে ভ্যাকসিন নেওয়ার পর ৫২ জন স্বাস্থ্যকর্মীর দেহে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গিয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) রাত ১০টার দিকে এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন।

প্রতিবেদনে বলা হয়েছে, ভ্যাকসিন নেওয়ার পর ৫২ জন স্বাস্থ্যকর্মীর দেহে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে এবং এর মধ্যে ৫১ জনের দেহে মৃদু ও একজনের দেহে গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। এছাড়াও তেলেঙ্গানায় ১১ জনের শরীরের দেখা দিয়েছে পার্শ্বপ্রতিক্রিয়া।

প্রথমে কলকাতা থেকে খবর আসে ভ্যাকসিন নেওয়ার পর এক নার্স অসুস্থ হয়েছেন। পরে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এরপর দিল্লি থেকে জানা যায়, ২ স্বাস্থ্যকর্মী চরক পালিকা হাসপাতাল থেকে ভ্যাকসিন নেওয়ার পর বুকে চাপ অনুভব করেন। ৩০ মিনিটের জন্য পর্যবেক্ষণে রাখা হয় তাদের। কিন্তু এরই মধ্যে স্বাভাবিক হওয়ায় ছেড়ে দেওয়া হয় তাদের।

আরও পড়ুন :

ফাইজারের টিকা নিয়ে নরওয়েতে ২৩ জনের মৃত্যু

বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ৯ কোটি মানুষ

যুক্তরাষ্ট্রে সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় ৫০ অঙ্গরাজ্যে সতর্কতা

পরে দিল্লির সরকারের স্বাস্থ্যদপ্তর জানায়, দিল্লিতে দুই জন নয়, ৫২ জন স্বাস্থ্যকর্মীর দেহে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছিল। দক্ষিণ ও দক্ষিণ পশ্চিম দিল্লির মোট ২২ জন, পূর্ব ও পশ্চিম দিল্লির ১১ জন, দক্ষিণ-পূর্ব দিল্লি থেকে ১০ জন, নয়াদিল্লি ৫ জন, উত্তর পশ্চিম দিল্লি থেকে ৩ জনের পার্শ্বপ্রতিক্রিয়ার খবর আসে। আর দক্ষিণ দিল্লিতে এক স্বাস্থ্যকর্মী গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তবে এ নিয়ে এখন পর্যন্ত সরকারিভাবে কোনো বিবৃতি দেওয়া হয়নি।সূত্র : সংবাদ প্রতিদিন

এসআর/পি

RTV Drama
RTVPLUS