logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২১, ০৯:৪৯
আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ১০:১৮

বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ৯ কোটি মানুষ

9 crore people in the world are affected by corona
বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ৯ কোটি মানুষ

মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বেড়ে চলছে। সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ কোটি ৪৯ লাখ ৫১ হাজার ৯৪৩ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩০ হাজার ৯২৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬ কোটি ৭৭ লাখ ৭৩ হাজার ৯৩৭ জন।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৪ লাখ ৫ হাজার ২৬১ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ২ কোটি ৪৩ লাখ ৬ হাজার ৪৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন :

ফাইজারের টিকা নিয়ে নরওয়েতে ২৩ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে সশস্ত্র বিক্ষোভের শঙ্কায় ৫০ অঙ্গরাজ্যে সতর্কতা

পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮৪ লাখ ৫৬ হাজার ৭০৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯ হাজার ৩৫০ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৫ লাখ ৮ হাজার ৭১০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৩১১ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/পি

RTV Drama
RTVPLUS