• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে একদিনে করোনার রেকর্ড সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২০, ০৮:৪৩
Record infections of corona in a single day worldwide
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫৫৩ মানুষ করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১১ হাজার ৬১৩ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৫৪ হাজার ৫৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৬০ লাখ ৩৩ হাজার ১ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৭১ লাখ ৪০ হাজার ৩৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৯৯১ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৭২ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ৫৯১ জনের। আর আক্রান্ত হয়েছে ৬৭ লাখ ৫৪ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৭৯৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৩০ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৭ হাজার ৫৭১ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৯ লাখ ৭০ হাজারের বেশি মানুষ।

আরও পড়ুন :

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৭৯০ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ১৫ হাজার ৮২২ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ২২ হাজার ছাড়িয়েছে।

এদিকে গত একদিনে চতুর্থ সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৩৫৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ২১ হাজার ৮২৭ জনের। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ২৪ হাজারের বেশি মানুষ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh