• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সিরিয়ায় তুর্কি নিয়ন্ত্রিত শহরে গাড়িবোমা বিস্ফোরণে নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২০, ০৯:৪১
Car bomb in north Syria kills 18
সংগৃহীত

সিরিয়ার উত্তরাঞ্চলীয় একটি শহরে গাড়িবোমার বিস্ফোরণে অন্তত ১৩ জন বেসামরিক ব্যক্তিসহ ১৮ জন নিহত হয়েছে। ব্রিটেন ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এ কথা জানিয়েছে।

সংস্থাটি জানিয়েছে, তুরস্ক নিয়ন্ত্রিত আল-বাব শহরে একটি বাস স্টেশনে ওই বিস্ফোরণের ঘটনায় অন্তত ৭৫ জন আহতও হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলেও জানিয়েছে অবজারভেটরি।

অবজারভেটরির প্রধান রামি আব্দেল রহমান বলেছেন, নিহত হওয়া অন্য পাঁচজনের পরিচয় তাৎক্ষণিকভাবে শনাক্ত করা যায়নি।

কেউই তাৎক্ষণিকভাবে ওই হামলার দায় স্বীকার করেনি। তবে তুরস্কের বাহিনী ২০১৭ সালে ইসলামিক স্টেট বা আইএসের কাছ থেকে আল-বাব দখল করার পর থেকেই সেখানে হামলার ঘটনা ঘটছে। সিরিয়ার ওই অঞ্চলের কিছু এলাকা তুরস্ক এবং তাদের মিত্ররা নিয়ন্ত্রণ করে।

হামলার পর এর নিন্দা জানিয়েছেন জাতিসংঘের সিনিয়র মানবাধিকার কর্মকর্তা মার্ক কাটস। তিনি বলেন, বেসামারিক ব্যক্তিদের ওপর নির্বিচারে এ ধরনের চলমান হামলার তীব্র নিন্দা জানাই আমরা।

এই শহরটি সিরিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর আলেপ্পোর ৪০ কিলোমিটার উত্তরপূর্বে অবস্থিত। শহরটি এক সময় আইএসের অন্যতম শক্ত ঘাঁটি ছিল।

উল্লেখ্য, ২০১১ সালে সিরিয়ায় সরকারি বিরোধী বিক্ষোভ থেকে গৃহযুদ্ধ শুরু হয়। দেশটিতে চলমান এই গৃহযুদ্ধে এ পর্যন্ত ৩ লাখ ৮০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার বড় পরিসরে হামলার হুমকি ইরানের
ইসরায়েলে কর্মরত মার্কিনীদের সতর্কতা যুক্তরাষ্ট্রের
সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ইসরায়েলি বিমান হামলা, নিহত ৮ 
বলিউড নির্মাতাদের নিয়ে ইমরান হাশমির বিস্ফোরক মন্তব্য
X
Fresh